মুরগির পঁচা মাংস প্রক্রিয়াজাতকরণ: বগুড়ায় রুচিতা হোটেল সিলগালা ও জরিমানা

// সঞ্জু রায়, বগুড়া:

বগুড়ায় রুচিতা হোটেল এন্ড রেস্টুরেন্টে মরা মুরগির পঁচা মাংস সংরক্ষণ ও বিক্রয়ের উদ্দেশ্যে প্রক্রিয়াজাতকরণের অভিযোগে ২ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। একই সাথে ওই হোটেল সিলগালা করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে শহরের নবাববাড়ী সড়কের এই হোটেলে পরিচালিত অভিযানে এই জরিমানা করা হয়। 

অভিযানের নেতৃত্বে ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ইফতেখারুল ইসলাম রিজভী৷ এসময় উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তা মো: রাসেল। এছাড়াও অভিযানে পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর শাহ আলী খান ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। 

ইফতেখারুল ইসলাম রিজভী জানান, দুপুরে রুচিতা হোটেল থেকে মিলন চন্দ্র মোহন্ত নামে এক কর্মচারী ৩০ কেজি ব্রয়লার মুরগীর মাংস নিয়ে ফতেহ আলী বাজারে প্রক্রিয়াজাত করতে যায়। এসময় বাজারের লোকজন মুরগীগুলো মরা ও পঁচা বলে অভিযোগ করে প্রশাসনকে খবর দেয়। পরে খবর পেয়ে সেখানে গিয়ে দেখা যায় মুরগীগুলো মরা ও পঁচা যা খাওয়ার অযোগ্য। তিনি আরও জানান, এসব অপরাধে হোটেল রুচিতা হোটেলকে দুই লাখ টাকা জরিমানা এবং সিলগালা করা হয়৷ জনস্বার্থে এমন অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।