নাটোরে রুম টু রিডের উদ্যেগে আন্তর্জাতিক নারী দিবস ও এ্যালামনাই সমাবেশ

// নাটোর প্রতিনিধি
নাটোরে বেসরকারী উন্নয়ন সংস্থা রুম টু রিডের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস ও এ্যালামনাই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দিনব্যাপী শহরের নবাব সিরাজ-উদ-দৌলা কলেজ অডিটরিয়ামে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নাটোর সদর, নলডাঙ্গা ও সিংড়া উপজেলার ৯ উচ্চ বিদ্যালয়ের ৫০০ জন মেয়ে শিশু অংশগ্রহন করে। অনুষ্ঠানে শিক্ষার্থীরা কুইজ প্রতিযোগিতা অংশ নেয়। এছাড়াও তারা, সচেতনতামুলক নাটিকা ও নৃত্য প্রদর্শন করে।
সমাবেশে বক্তারা বলেন, রুম টু রিড বাংলাদেশ’ ২০১৪ সাল থেকে নাটোরে শিক্ষা সহযোগিতা কার্যক্রম পরিচালনা করে আসছে। যার উদ্দেশ্য হলো, প্রতিটি মেয়ে শিশু কমপক্ষে উচ্চ মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করে জীবন দক্ষতা শিক্ষার মাধ্যমে কার্যকরী সিদ্ধান্ত গ্রহণ করবে। সেই সাথে নিজেদের আত্মনির্ভশীল করে গড়ে করবে। রুম টু রিড বাল্য বিয়ে প্রতিরোধসহ বিভিন্ন কর্মসুচির মাধ্যমে মেয়ে শিশুদের শিক্ষা সহযোগিতা করে আসছে। কর্মশালা ও শিক্ষা উপকরণ পাঠ্যবই, বেতন, ভর্তি ফি, স্কুল ড্রেস, ব্যাগসহ সকল সহযোহিতার মাধ্যমে মেয়ে শিশুদের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন, জেলা সহকারী জজ ইসমত আরা তুশি, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, নবাব সিরাজ উদ দৌলা সরকারী কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার, মাধ্যমিক শিক্ষা অফিসার নাজনীন আক্তার, রুম টু রিডের ভারপ্রাপ্ত ফিন্ড ম্যানেজার আব্দুস সাত্তার, প্রোগাম অফিসার বাসন্তী লতা দাসসহ বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকগণ।