পাবনায় বাংলা ইশারা ভাষা দিবস পালিত

// পাবনা প্রতিনিধি : বাংলা ইশারা ভাষার প্রসার করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্যে পাবনায় পালিত হয়েছে বাংলা ইশারা ভাষা দিবস ২০২৪।
বুধবার সকালে পাবনা জেলা প্রশাসন, সমাজ সেবা অধিদপ্তর এবং প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক রাশেদুল কবীরের সভাপতিত্বে এবং সুবর্ণা সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মু, আসাদুজ্জামান।
সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ আহমেদ, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, বাসসের জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, স্পেশাল অলিম্পিয়ারে সেক্রেটারী রেজাউল হোসেন বাদশা, প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা ফারজানা তাজ, জেলা সমাজ কল্যান সমিতির সহ সভাপতি নিহার আফরোজ জলি, প্িরতবন্ধি স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আকতার রিপা, সমাজ সেবা কর্মকর্তা মো. হাফিজ আহমেদ প্রমূখ।
এসময় বক্তারা বলেন, সম্প্রতি দেশের একটি বড় সংখ্যক মানুষ শ্রবন প্রতিবন্ধি। ইশারা ভাষা কার্যকর হলে এরা স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বিষেশ ভুমিকা রাখবে। পাবনার প্রতিবন্ধিরা সম্প্রতি খেলায় যে অর্জণ করেছে তাতে তারা পাবনা জেলা কে সম্মানীত করেছে।