আদর্শ গার্লস হাই স্কুলের ৫ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

নিজেস্ব প্রতিনিধি:

আদর্শ গার্লস হাই স্কুলের ৫ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া, সাহিত্য, ও সাংস্কৃতিক সপ্তাহ -২০২৪ উদযাপন উপলক্ষে আজ মঙ্গলবার ৩০ জানুয়ারি ২য় দিনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকাল পৌনে ১১টায় বিদ্যালয়ের মাঠে তৈরি অস্থায়ী মঞ্চে আমন্ত্রিত সকল অতিথিদের আসন গ্রহনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

এরপর বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বিশেষ আয়োজন গজল, হামদ-নাথ ও কুরআন তিলাওয়াতের একটি চমকপ্রদ অনুষ্ঠানে নাতে রাসুল পেশ করেন লায়লা আঞ্জুমান। ইসলামি গজল পরিবেশন করেন ১০ম শ্রেণীর শিক্ষার্থী নুরানি করিম, ৯ম চামেলি শাখার সাথী খাতুন ও ৭ম চামেলি শাখার ইয়াসমিন ইসমা জুঁই।

স্বাগত বক্তব্য দেন প্রধান শিক্ষক ওহিদুর রহমান। সমস্ত অনুষ্ঠান জুড়ে বিদ্যালয়ের ইউনিফর্ম পরিহিত শত শত শিক্ষার্থীদের সুশৃঙ্খল সান্নিবেশে বসে থাকাটা ছিলো চোখে পরার মত।

তারপর বিদ্যালয়ের সকল শ্রেণীর ক, খ ও গ শাখার ইসলামি গজল, কুরআন তিলাওয়াত, ইসলামি কুইজ ও রচনা প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারি শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরন করেন আমন্ত্রিত অতিথিগন।

এরপর এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা আলীয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মীর্জা আশরাফুল ইসলাম। সভাপতির বক্তব্য দেন বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি এস মুস্তাকিম সবুজ। বিশেষ অতিথির বক্তব্য দেন বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আমানুল্লাহ খান।

জ্যেষ্ঠ সহকারি শিক্ষক কে এম শুকুর আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পাবনা আলীয়া মাদ্রাসার প্রভাষক হাফেজ মাওলানা আব্দুস সুবাহান।

দোয়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক উম্মে সালমা কহিনুর। ধর্ম শিক্ষক আব্দুল হামিদ খান, বিদ্যালয়ের শিক্ষা অনুরাগী সদস্য আব্দুল হাকিম, বর্ণমালা কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা সদস্য সামসুজ্জোহা টপড়, অভিভাবক সদস্য ডাঃ নাজমুল হক, শাহজামাল বাদশা, ওসমান আলী খান ও রাজিয়া সুলতানা। বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আফরোজা খাতুন, কে. এম. আবুল হোসেন, হুমায়ুন কবির,মিজানুর রহমান ও দেলোয়ার হোসেন। সহকারী শিক্ষক মেরিনা আক্তার মেরিন, আফতাব উদ্দিন, নারগিস আরা, সাইমা ইয়াসমিন, আল আমিন হক, শামীমা আক্তার, হাবিবুর রহমান, পিংকি বিশ্বাস, মৌসুমি খানম, রফিকুল ইসলাম, আয়েশা সিদ্দিকা, শরীফ আহমেদ, সাখাওয়াত হোসেন, শরিয়ত উল্লাহ, উপমা সাহা, প্রমুখ।

মিলাদ এবং দোয়া পরিরালনা করেন প্রধান অতিথি মীর্জা আশরাফুল ইসলাম। অনুষ্ঠান শুরু হয় পবিত্র কুরআন তিলাওয়াত দিয়ে তিলাওয়াত করেন ১০ম শ্রেণীর শিক্ষার্থী নুরানি করিম।