নাটোরে দুইদিন পর বিদ্যালয় খুলল, শিক্ষার্থীদের উপস্থিতি কম

// নাটোর প্রতিনিধি

তীব্র শীত ও তাপমাত্রা কমে যাওয়ার কারণে গত দুইদিন নাটোরের সকল মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকার পর আজ (২৪ জানুয়ারি) বুধবার খুলেছে জেলার সকল বিদ্যালয়। বিদ্যালয় খুললেও এদিন সদর উপজেলার বেশ কয়েকটি বিদ্যালয় ঘুরে ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিত সংখ্যা কম দেখা যায়।
এবিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী বলেন, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস থেকে জানতে পেরেছি বুধবার সকাল ৯ টায় নাটোরের লালপুরে সম্ভাব্য ভাপমাত্রা ১১.৫ ডিগ্রি সেলসিয়াসে থাকার সম্ভাবনা ছিল তাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আদেশ অনুযায়ী বুধবার নাটোর জেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০ টা থেকে পাঠদান ভার্যক্রম শুরু হয়েছে।
জেলা শিক্ষা অফিসার শাহাদুজ্জামান বলেন, বুধবার সকাল থেকে যথা নিয়মে জেলার মাধ্যমিক স্তরের সকল স্কুল-মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান খোলার নির্দেশনা দেয়া হয়েছে। যাথা নিয়মে ক্লাস শুরু হয়েছে।
সরেজমিনে সকাল ১০টায় সদর উপজেলার চন্দ্রকলা হড়িকালী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও চন্দ্রকলা এস. আই উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় বিদ্যালয়ের পাঠদান শুরু হয়েছে। তবে শিক্ষার্থীদের উপস্থিতি তুলনামূলক কম দেখা যায়।
চন্দ্রকলা হড়িকালী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মিজানুর রহমান জানান, গত দুইদিন বিদ্যালয় বন্ধ থাকার পর আজ বিদ্যালয় খুলেছে। আমরা বিদ্যালয় খোলার খবর সকল শিক্ষার্থীদের পরিবারকে জানিয়েছি। কিন্তু অন্য স্বাভাবিক দিনের তুলনায় ছাত্র-ছাত্রীদের উপস্থিতি সংখ্যা কম।
প্রসঙ্গত, তীব্র শীত ও তাপমাত্রা কমে যাওয়ার কারণে গত ২২ ও ২৩ জানুয়ারি জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছিল সংশ্লিষ্ট শিক্ষা অফিস।##