ওসির সেবায় মুগ্ধ বেড়াবাসি

// ওসমান গনি বেড়া (পাবনা)
পাবনার বেড়া মডেল থানার সাধারণ মানুষের আইনি সেবা নিশ্চিত করতে নানামুখী উদ্যোগ গ্রহণ করছেন ওসি মো.রাশিদুল ইসলাম। তিনি গত ৯ ডিসেম্বর যোগদানের পর থেকেই বেড়া পৌর এলাকা সহ চারটি ইউনিয়নের বিভিন্ন মসজিদ , শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে কিভাবে বাল্যবিয়ে , মাদক জঙ্গি, চাঁদাবাজি দূর্নীতি এবং অনিয়ম রোধে কি কি সফলতা পাওয়া যাবে এ বিষয়ে মতবিনিময় আলোচনা করে যাচ্ছেন।একাধিক ব্যক্তি জানান, বেড়া মডেল থানার নবাগত ওসি রাশিদুল ইসলামের আচরণে আমরা মুগ্ধ, তিনি একজন মানবিক পুলিশ অফিসার। তাঁর সঙ্গে কথা বলতে কোনো দালান তো দুরের কথা কারও অনুমতিও লাগে না।
সরেজমিনে দেখা যায় যে কোনো ঘটনায় তাৎক্ষণিক সাড়া দিচ্ছেন এলাকাবাসীর ডাকে। বাল্যবিবাহ রোধ, মাদক পাচার, গরু চুরি বন্ধ, এবং চোরাই ফোন উদ্ধারসহ নানা অপরাধ মূলক কাজে বেশ প্রশংসায় ভাসছেন। আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে ছুটে বেড়াচ্ছেন প্রত্যন্ত অঞ্চলে। সাধারণ মানুষকে নিয়ে সচেতনতামূলক মতবিনিময় ও বিট পুলিশিং সভার অয়োজন করছেন ওসি রাশিদুল ইসলাম।
তিনি বেড়া থানায় যোগদানের পরই খুব সাহসিকতা ও দক্ষতার সঙ্গে এলাকায় চোর, ডাকাত, মাদক ব্যবসায়ী আটকসহ সাধারণ মানুষের সেবা দিয়ে যাচ্ছেন।এক সাক্ষাৎকারে ওসি রাশিদুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বেড়া থানা এলাকার আইন-শৃঙ্খলা সমুন্নত রাখতে আমরা বদ্ধপরিকর। বাল্যবিবাহ, কিশোর গ্যাং, মাদক ও চোর-ডাকাত মুক্ত করাই আমাদের পরিকল্পনা।
তিনি আরও বলেন, এই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি সুন্দর রাখতে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সমাজকর্মী এবং সাংবাদিকদের সহযোগিতা সব সময় কাম্য। উল্লেখ্য এর আগে ওসি রাশিদুল ইসলাম জেলার ভাঙ্গুড়া থানায় দীর্ঘ ১৩ মাস কর্মরত ছিলেন। সেখানেও তিনি অত্যন্ত দায়িত্বশীলের সাথে মানুষের মাঝে সেবা প্রদান করে বেশ সুনাম অর্জন করেছেন বলে স্থানীয় সূত্রে জানা যায়