মাহমুদ আলী মন্ত্রী হওয়ার খবরে পাকেরহাটে আওয়ামী লীগের আনন্দ মিছিল

// এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: নতুন মন্ত্রিসভায় পূর্ণ মন্ত্রী হিসেবে দিনাজপুর-৪ আসনের টানা ৪র্থ বারের মত সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী ফোন পাওয়ার খবরে তাঁর নির্বাচনী এলাকায় আনন্দ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বুধবার (১০ জানুয়ারী) রাত ৯টার দিকে খানসামা উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পাকেরহাটে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে বাদ্যযন্ত্র বাজিয়ে মিছিল হয়।

খানসামা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়নের নেতৃত্বে এই মিছিলে অংশ নেন আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত হিসেবে চাকুরী থেকে অবসর নেওয়ার পরে আওয়ামী লীগের রাজনীতি শুরু করেন আবুল হাসান মাহমুদ আলী। পরবর্তী সময়ে ২০০৮ সালের ৩১ ডিসেম্বর এর নির্বাচনে নবম জাতীয় সংসদে প্রথম সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। ৯ম জাতীয় সংসদে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি পরে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। দশম জাতীয় সংসদে পররাষ্ট্র মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন এবং একাদশ জাতীয় সংসদে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে অদ্যবধি দায়িত্ব পালন করেন তিনি।

এই খবর দিনাজপুর-৪ আসনে ছড়িয়ে পড়লেই আওয়ামী লীগের নেতাকর্মী, শুভাকাঙ্খী ও স্থানীয় জনগণের মধ্যে আনন্দ-উল্লাসের সৃষ্টি হয়। এরপরে বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে নতুন মন্ত্রীর সমর্থকরা।

আবুল হাসান মাহমুদ আলী এমপি পুনরায় মন্ত্রী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান খানসামা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন।