জমি বিক্রি করে এমপি পদের মনোনয়ন ফরম তুলছেন গ্রাম পুলিশ এসকেন আলী

// নাটোর প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন মো. এসকেন আলী নামে এক গ্রাম পুলিশ। এসকেন আলী লালপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ এবং বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলী মন্ডলের ছেলে।

বুধবার(২২ নভেম্বর) দুপুরে লালপুর উপজেলা নির্বাচন অফিস থেকে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন উত্তোলন করেন। বিষয়টি নিশ্চিত করেছেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা।

গ্রাম পুলিশ এসকেন আলী জানান, যেকোনো ভোট আসলেই তার খুব আনন্দ লাগে, অংশগ্রহণ করতে মন চায়। এর আগে দুইবার ইউনিয়ন পরিষদের সদস্য(মেম্বার) পদে ভোট করেছেন। যেখানে তৃতীয় হয়েছেন একবার। একবার উপজেলা পরিষদের ভোটে ভাইস চেয়ারম্যান পদে ভোট করার জন্য সকলের দোয়া চেয়ে পোস্টার ছাপিয়ে ছিলেন। কিন্তু সে বছর আর্থিক সংকটের জন্য ভোট করতে পারেন নি।

এসকেন আলী বলেন, এবছর জাতীয় সংসদ নির্বাচনে ভোট করবো যার পরিকল্পনা করেছিলাম ২০ বছর আগে। তাই বাড়ির পাশের ১ কাঠা জমি আড়াই লাখ টাকা দিয়ে বিক্রি করে মনোনয়ন ফর্ম তুলে ভোটের কাজ শুরু করেছি। এখন পর্যন্ত ভোট সংক্রান্ত বিষয়ে ৩৬ হাজার টাকা খরচ হয়েছে বলে জানান এসকেন।

তিনি বলেন, আমি ২৭ বছর ধরে গ্রাম পুলিশের চাকরি করি। আমি অনেক মানুষের উপকার করেছি বিনা স্বার্থে, একটা ভোট চাইলে তারা অবশ্যই দিবে। এই আসনে মোট ১৫ টি ইউনিয়ন পরিষদ আছে। সেখানকার গ্রাম পুলিশদের সাথে আমার যোগাযোগ আছে সবাই ইনশাল্লাহ আমার জন্য কাজ করবে।

লালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, বর্তমানে আমি ঢাকায় অবস্থান করছি। কালকে লালপুর উপজেলা নির্বাহী অফিসার আমাকে ফোন দিয়ে আমার পরিষদের গ্রাম পুলিশ এসকেন আলীর মনোনয়ন ফরম উত্তোলনের খবরটি জানিয়েছেন। ঘটনাটি শুনে আমি রীতিমতো অবাক হয়েছি।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা জানান, গতকাল স্বতন্ত্র প্রার্থী হিসেবে এক গ্রাম পুলিশ মনোনয়ন পত্র উত্তোলন করেছেন। সরকারি (গ্রাম পুলিশ) চাকরি করলে নির্বাচনে বাধ্যবাধকতা রয়েছে কিনা জানতে চাইলে ইউএনও বলেন, মনোনয়ন পত্র যাচাই-বাছায়ের সময় রিটার্নিং অফিসার বিষয়গুলো দেখবেন। আইনবিধি অনুযায়ী ত্র“টিযুক্ত হলে সেগুলো বাতিল হয়ে যাবে।