ভাঙ্গুড়ায় উদ্বোধনের দুই বছরেও চালু হয়নি সরকারি মার্কেট ভবন

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি: উদ্বোধনের দুই বছরেও চালু হয়নি পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের ময়দানদীঘি বাজারে দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত দ্বিতল মার্কেট ভবন। ফলে স্থানীয় ব্যবসায়ীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। মার্কেটের দোকানগুলো বরাদ্দ না হওয়ায় প্রতিবছর রাজস্ব বঞ্চিত হচ্ছে সরকার।
জানা গেছে, দেশ ব্যাপি গ্রামিণ বাজার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় গত ২০১৯ সালের জুলাই মাসে স্থানীয় সরকার বিভাগ ভাঙ্গুড়ার ময়দানদীঘি বাজারে একটি দ্বিতল মার্কেট ভবনের নির্মাণ কাজ শুরু করে। কাজটি গত ২০২০ সালে শেষ হয়। প্রকল্পটির মোট ব্যয় ১ কোটি ৫৬ লাখ টাকা। ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে স্থানীয় সংসদ সদস্য আলহাজ মো: মকবুল হোসেন এমপি ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপরও চালু করা হয়নি ভবনটির। এ কারণে ব্যবসায়ীরা ভবনটি ব্যবহার করতে পারছেন না। ফলে স্থানীয় ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেছেন।
ময়দানদীঘি দোকান মালিক সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেন, ভবনের ১৪টি কক্ষ ব্যবহারের জন্য অনেকেই আবেদন করেছেন। তিন বছর ধরে দোকানগুলো তালাবদ্ধ। অথচ এখন পর্যন্ত কাউকে বরাদ্দ দেওয়া হয়নি। এতে ব্যবসায়ী ও গ্রাহক উভয়েই এই অবকাঠামোর সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।
স্থানীয় ব্যবসায়ী খবির উদ্দিন বলেন, দোকানগুলো বরাদ্দ দিলে ভালো হতো। মার্কেটে সবজি, মাছ, মাংসের দোকান বসার কথা। এখনো চালু না হওয়ায় এসব দোকান খোলা জায়গায় বসে। রোদ-বৃষ্টিতে ভোগান্তি পোহাতে হয়।
উপজেলা প্রকৌশলী আফরোজা পারভীন বলেন, যথা সময়ে ভবন নির্মানকরে কর্তৃপক্ষকে বুঝে দেওয়া হয়েছে। এখন উপজেলা প্রশাসন যাকে বরাদ্দ দিবে তারা এই ভবনে ব্যবসা পরিচালনা করবেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, কিছু ব্যবসায়ী দোকান বরাদ্দের জন্য আবেদন করেছেন। এগুলো জেলা প্রশানের নিকট পাঠানো হবে। যারা অনুমোদন পাবেন তারা ব্যবসার জন্য কক্ষগুলো ব্যবহার করতে পারবেন।