শিক্ষকদের আইসিটি বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে- অতিঃ সচিব সামসুর

সঞ্জু রায়, বগুড়াঃ জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী (নেকটার) বগুড়ায় শনিবার সকালে প্রতিষ্ঠানের মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক ৩০ দিন মেয়াদি শিক্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে।
নেকটার বগুড়ার পরিচালক (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মাহমুদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিধি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এর অতিরিক্ত-সচিব (প্রশাসন ও অর্থ) জনাব সামসুর রহমান খান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের উপসচিব শাফিউল ইসলাম। বক্তারা বলেন, তৃণমূলে শিক্ষার্থীদের আইসিটি বিষয়ে পারদর্শী হিসেবে গড়ে তুলতে প্রথমে শিক্ষকদের এই বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে। বর্তমান ডিজিটাল বাংলাদেশে আইসিটি বিষয়ে জ্ঞান ছাড়া খুব বেশিদূর অগ্রসর হওয়া সম্ভব না। শিক্ষকদের দক্ষ করে গড়ে তুলতে আইসিটি বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষণ প্রদানের গুরুত্ব বর্তমান সরকার অনুধাবন করে পর্যায়ক্রমে নেকটার বগুড়ার মাধ্যমে প্রশিক্ষণ চলমান রেখেছে যার দরুণ ইতিবাচক সফলতা এসেছে আইসিটি শিক্ষায়। 

উল্লেখ্য, ৩০ দিন মেয়াদী এই আবাসিক প্রশিক্ষণে ৪৩ জেলার ৭৮টি উপজেলার ৯৫ জন স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরী প্রতিষ্ঠানের শিক্ষক প্রশিক্ষণ গ্রহণ করবেন।