বগুড়ায় নিউরন নার্সিং ভর্তি কোচিং এ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

বগুড়া প্রতিনিধি: বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম বলেছেন, নার্সিং পেশা বিশ্বব্যাপী সম্মানের ও মর্যাদার। পুলিশ বাহিনীর মতোই নার্সরা সরাসরি জনগণের সাথে সম্পৃক্ত। করোনাকালীন সময়ে বিশ্বব্যাপী নার্সরা তাদের নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে অসুস্থ রোগীদের সেবা করে গেছে যা সত্যিই প্রশংসনীয় ও গর্বের। এই পেশাতে যদি ভালভাবে দক্ষতা অর্জন করা যায় তাহলে কোন শিক্ষার্থীই ভবিষ্যতে বেকার থাকেনা। কোথাও না কোথাও তাদের কর্মসংস্থান সৃষ্টি হয়ে যায়। আর এক্ষেত্রে দীর্ঘ ১৬ বছর যাবত বগুড়ায় নিউরন নার্সিং ভর্তি কোচিং যেভাবে সহায়ক প্রতিষ্ঠান হিসেবে এই পেশার জন্যে শিক্ষার্থীদের তৈরি করে যাচ্ছে তাতে তিনি মুগ্ধতা প্রকাশ করেন ও ভবিষ্যতের  জন্যে শুভ কামনা জানান।
নিউরন নার্সিং ভর্তি কোচিং এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাইফুল ইসলাম এর সভাপতিত্বে রবিবার সকালে শহরের নর্থওয়ে মোটেলে প্রায় সাড়ে ৪’শ শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন ক্লাসে প্রধান অতিথির বক্তব্যে এডিশনাল এসপি শরাফত উপরোক্ত কথাগুলি বলেন।
প্রতিষ্ঠানের বগুড়া শাখার পরিচালক মোশারফ হোসেনের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যবসায়ী নেতা পরিমল প্রসাদ রাজ, বাংলাদেশ ডেন্টাল পরিষদ বগুড়ার সভাপতি আশরাফুল ইসলাম ও সাধারণ সম্পাদক ডেন্টিস্ট সুজিত কুমার তালুকদার, দেশ হাসপাতালের পরিচালক আপেল মাহমুদ এবং গণমাধ্যমকর্মী ও যুব সংগঠক সঞ্জু রায়। অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে প্রতিষ্ঠানের চেয়ারম্যান সাইফুল ইসলাম শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, নার্সিং পেশায় আসার আগে নিজের অন্তরের মমত্ববোধ ও মানবিক সত্ত্বাকে জাগ্রত করতে হবে। নিউরন পরিবার বগুড়ায় সুদীর্ঘ ১৬ বছর যাবত এবং সারাদেশে ৪৭টি জেলায় সফলতার ধারাবাহিকতায় পথনির্দেশক হিসেবে কাজ করছে কিন্তু সঠিক পথ বাছাই করে নিজেদের পথ শিক্ষার্থীদেরকেই চলতে হবে। তিনি বলেন, নিউরনের এই সাফল্যে ঈর্শান্বিত হয়ে একটি মহল বগুড়াসহ সারাদেশে নিউরন প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে বিভিন্ন ভুয়া প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের সাথে প্রতারণার আশ্রয় নিচ্ছে তা খুব দু:খজনক। ইতিমধ্যে বগুড়ায় একটি মহল নিউরন নার্সি ভর্তি কোচিং এর নামের সাথে মিল রেখে বগুড়া পৌরসভায় ট্রেড লাইসেন্স এর আবেদনও করেছিল তা মেয়র মহোদয় শুনানী শেষে বাতিলের হুকুম দেন যা নিউরন পরিবারের সততা ও স্বচ্ছতার পুরস্কার হিসেবেই বিবেচ্য। তাই প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে তিনি যারা শিক্ষার্থীদের ভুয়া প্রতিষ্ঠানে ভর্তি করে প্রতারণা এবং মিথ্যা প্রচারনা চালাচ্ছে তাদের বিষয়ে সকলকে সাবধান ও সচেতন থাকার আহ্বান জানান।