আটঘরিয়ায় কৃষকের বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ 

স্টাফ রিপোর্টার 

পাবনার আটঘরিয়ায় ২০২২-২৩ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে আটঘরিয়া উপজেলা পরিষদ চত্ত্বরে কার্যক্রম উদ্বোধন করেন পাবন-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নুরুজ্জামান বিশ্বাস। 

বিশেষ অতিথি ছিলেন আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান মোঃ তানভীর ইসলাম। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাকসুদা আক্তার মাসু। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান মোঃ তহমিনা আক্তার তহুরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দেবোত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মোহাঈম্মীন হোসেন চঞ্চল, একদন্ত ইউপি চেয়ারম্যান মোঃ লিয়াকত হোসেন আলাল প্রমুখ। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আটঘরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা সজিব আল মারুফ। কৃষি বিভাগ জানায়, প্রণোদনার আওতায় আটঘরিয়া উপজেলার ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়নে মোট ৫ হাজার ৪শ কৃষকদের মাঝে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, মুগ, মসুর, খেসারী বীজ ও সার বিতরণ করা হয়। 

উপজেলা কৃষি কর্মকর্তা সজিব-আল মারুফ জানান, বৃহস্পতিবার উদ্বোধনী দিনে বেশ কিছু চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। আগামী রোববার ও সোমবার পর্যায়ক্রমে বাকি প্রণোদনা তালিকাভুক্ত কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে।