চাটমোহরের শহীদ সহোদর বীর মুক্তি যোদ্ধা মোসলেম ও বীর মুক্তি যোদ্ধা তালেব এর শেষ স্মৃতি টুকুও মুছে যাচ্ছে

পাবনার চাটমোহরের বিলচলন ইউনিয়নের রামনগর গ্রামের মেহের উদ্দিন মোল্লার দুই ছেলে সহোদর বীর মুক্তি যোদ্ধা মোসলেম ও বীর মুক্তি যোদ্ধা তালেব ১৯৭১ সালে বাংলাদেশকে স্বাধীন করতে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চাটমোহর উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার এস এম মোজাহারুল হক জানান, ১৪ ডিসেম্বর ভোরে বারংবার জয় বাংলা শ্লোগান শুনে তারা দুই ভাই ধারণা করেন বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। এসময় তারা চাটমোহর ডাক বাংলা এলাকায় বড়াল নদের পাড়ে অবস্থান করছিলেন। আনন্দে মাতোয়ারা হয়ে তারা থানার সামনের রাস্তায় চলে আসলে থানার ভেতর থেকে পাক বাহিনীর চালানো গুলিতে দুই ভাইয়ের মৃত্যু হয়।
দেশ স্বাধীনের অনেক পরে, এখন থেকে প্রায় বিশ বছর পূর্বে তাদের স্মৃতি রক্ষার্থে উপজেলা প্রশাসন চাটমোহর থেকে ছাইকোলাগামী সড়কের নামকরণ করে শহীদ মুক্তিযোদ্ধা সহোদর মোসলেম-তালেব সড়ক। চাটমোহর থানা মোড় আমতলায় একটি সাইনবোর্ড ও সাটানো হয়। কিন্তু সে সাইনবোর্ডটিতে কি লেখা মানুষ এখন আর তা পড়তে পারেন না। আজ আর কারো নজরও কারে না সাইনবোর্ডটি। সাইনবোর্ডের লেখা গুলোর রং উঠে যাওয়ায় এখন তা পড়াই যায় না। এভাবেই চাটমোহরের শহীদ সহোদর দুই বীর মুক্তিযোদ্ধার শেষ স্মৃতি চিহ্ন টুকু মুছে যাচ্ছে।