আদিতমারীতে নোটিশ সত্ত্বেও অবৈধ দখলদাররা বেপরোয়া

৬ জুন (শনিবার) বিকাল পর্যন্ত কুমড়ীরহাট স্কুল এন্ড কলেজের জমিতে অবৈধ ভাবে দোকান-ঘর নির্মাণ অব্যাহত রেখেছে। প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি রফিজ উদ্দিন গত ৫ জুন রাতে আদিতমারী থানার অফিসার-ইন-চার্জ এর নিকট লিখিত অভিযোগে উল্লেখ করেন যে, ভেটেশ্বর গ্রামের মকবুল হোসেন, গোলাপ মিয়া ও অন্যান্য সাঙ্গ-পাঙ্গরা থানা পুলিশ ও উপজেলা প্রশাসনকে চ্যালেঞ্জ করে পুনরায় স্কুলের জমি দখল করে সকালে ট্রলি দ্বারা দখলকৃত জমিতে ইট ফেলে। বাধা প্রদান করলে দখলকারীরা প্রাণ নাশের হুমকিসহ আরো জমি দখল করবে বলে ঘোষনা দেন।
থানায় অভিযোগ দাখিলের পর দিন ৬ জুন সকালে অবৈধ দখল দারেরা ইট সিমেন্ট দিয়ে দোকান ঘর নির্মান শুরু করে। এ ব্যাপারে পুনরায় থানা কর্তৃপক্ষকে অবহিত করা হলে আদিতমারী থানা অফিসার-ইন-চার্জ দুপুরে সাধারন ডায়রি নাম্বার ৫১২ তারিখ: ০৬-০৬-২০২০, ধারা দন্ডবিধি আইন ১৫৪ পিআরবি ২৫২ মোতাবেক উভয় পক্ষকে সতর্কীকরণ নোটিশ প্রদান করেন। প্রথম পক্ষ বাদী রফিজ উদ্দিন ও ২য় পক্ষ মকবুল হোসেন, গোলাপ মিয়াসহ অপর ৭ জনকে। 
থানার নোটিশে  উল্লেখ করা হয়েছে, আপনাদের আদেশ করা যাইতেছে যে, নি¤œ তফশিল ভুক্ত জমির উপর বে-আইনী সমাবেশ বা দাঙ্গা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে। ভুমির সত্বাধিকারী, দখলকারী বা অন্য কোন স্বার্থানেশী দাবীদার কর্তৃক জমিতে যে কোন মুহুর্তে আইন অমান্য করিয়া শান্তি শৃঙ্খলা বিনষ্ট করিতে পারে । আইনের আশ্রয় নেয়ার সময় থাকিলেও আপনারা আইনানুগ ব্যবস্থা গ্রহন না করিয়া বে-আইনী কাজে লিপ্ত হওয়ায় সম্ভাবনা বলিয়া প্রতীয়মান হয়। আপনাদের উভয় পক্ষ উক্ত জমিতে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে বে-আইনী সমাবেশ বা দাঙ্গা রোধ কল্পে আপাতত জমিতে অনুপ্রবেশ করিবেন না। শান্তি শৃঙ্খলা বিঘিœত হইলে আপনাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হইবে। আপনারা উভয় পক্ষই অতি শিঘ্রই বিজ্ঞ আদালতে গিয়া আপনাদের নালিশী জমির উপর পরামর্শক্রমে আভিযোগ আনায়ন করিবেন। এবং বিজ্ঞ আদালতের  নির্দেশ মোতাবেক জমি দখল স্বত্ব নির্ধারন করিবেন।  যে যার অবস্থানে থাকিয়া নালিশী ভুমিতে স্থিতি অবস্থা বজায় রাখিবেন। ইহা অতিব জরুরী। তফশিল বর্ণনা ঃ জেলা-লালমনিরহাট, উপজেলা-আদিতমারী, মৌজা-ভেটেশ্বর, জেএল নাং-৯২, বিআরএস খতিয়ান নং-৩৯, দাগ নং-৩৩২, জমিরি পরিমান-৩.২৬ একর। কুমড়ীরহাট স্কুল মাঠ।
আদিতমারী থানার এসআই  একই দিন দুপুরে উভয় পক্ষকে সতর্কী করণ নোটিশ প্রদান করেন। এতদসত্বেও অবৈধ দখলদারেরা স্কুলের জমিতে সন্ধা পর্যন্ত নির্মান কাজ অব্যাহত রেখেছে। 
উল্লেখ, গত ১৬ মে অবৈধ দখলদারেরা রাতের আধারে স্কুলের জমি দখল করে দোচালা ঘর নির্মান করে। পর দিন উপজেলা নির্বাহী অফিসার ও আদিতমারী থানার অফিসার-ইন-চার্জ ঘটনাস্থলে গিয়ে স্কুলের জমি দখল মুক্ত করে। অবৈধ দখলদারেরা প্রশাসনকে  চ্যালেঞ্জ করে পুনরায় উক্ত জমিতে নির্মান কাজ অব্যাহত রেখেছে।