এক হাজার অসহায় পরিবার পেল নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উপহার

“মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু।” আর এই অসহায় মানুষের সাহায্যার্থে দিনাজপুরের খানসামায় এগিয়ে এসেছে উপজেলার স্বনামধন্য ও মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা।

এরই অংশ হিসেবে সোমবার (১৮মে) সকালে সামাজিক দূরত্ব বজায় রেখে নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয় মাঠে ৮কেজি চাউল,১লিটার সয়াবিন তেল,২কেজি আলু,হাফ কেজি ডাল,হাফ কেজি লবণ,এক পিস কুমড়া ও সাবান একটি প্যাকেট করে বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। আর পর্যায়ক্রমে এক হাজার বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হবে।

ডিবির এস আই ও প্রাক্তন শিক্ষার্থী রবিউল ইসলাম বলেন,করোনায় ক্ষতিগ্রস্থ মানুষের জন্য এটি ক্ষুদ্র প্রয়াস। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

কর্মসংস্থান ব্যাংক কর্মকর্তা ও প্রাক্তন শিক্ষার্থী একে আজাদ জানান,সকল প্রাক্তন শিক্ষার্থীদের স্বদিচ্ছার কারনে এত বড় আয়োজন বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে। এজন্য সকলকে ধন্যবাদ।

নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ রফিকুল ইসলাম বলেন,দেশের এই ক্রান্তিলগ্নে প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগটি অসহায়দের কষ্ট লাঘবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এজন্য প্রাক্তন সকল শিক্ষার্থীদের কাছে কৃতজ্ঞ।

ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম তার বক্তব্যে প্রাক্তন শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেন এই উদ্যোগটি দেশে অনুসরণীয় হয়ে থাকবে।আর প্রাক্তন শিক্ষার্থীরা যে তাদের শিকড়কে ভুলে যায়নি এটা তারই প্রমাণ।সকলের সম্বনিত প্রচেষ্টায় প্রিয় মাতৃভূমি করোনা সংকট মুক্ত হোক, এটাই সৃষ্টিকর্তার কাছে চাওয়া।

এসময় আরো উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জীতেন্দ্রনাথ রায়,বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শফিকুল ইসলাম,সহকারী শিক্ষকবৃন্দ,নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয় ত্রাণ সমন্বয় কমিটির আহŸায়ক জাহাঙ্গীর আলম ও সদস্য সচিব রাশেদ মিলন এবং প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ।