ভাঙ্গুড়ায় তিন’শ পরিবারের পাশে শুভসংঘ

করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে পাবনার ভাঙ্গুড়া উপজেলায় কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার কর্মক্ষম মানুষ। এতে মানবেতর জীবন যাপন করছে এসব পরিবারের সদস্যরা। সরকারিভাবে এসব দুুস্থ পরিবারকে সহায়তা করলেও তা পর্যাপ্ত নয়। এঅবস্থায় উপজেলার সামাজিক ও রাজনৈতিক সংগঠন অসহায় এসব পরিবারের পাশে দাঁড়াচ্ছেন। এই দুর্যোগ মোকাবেলায় কালের কণ্ঠের পাঠক ফোরাম শুভসংঘের সদস্যরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় শুভসংঘ ভাঙ্গুড়়া উপজেলা কমিটি ৩০০ দুস্থ পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে। সোমবার শুভসংঘের সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে প্রত্যেক পরিবারকে ৫০০ টাকা করে এই সহায়তা প্রদান করেন।  শুভসংঘের এই উদ্যোগকে সহযোগিতা করেন উপজেলার একটি সম্ভ্রান্ত পরিবার।

সামাজিক দূরত্ব বজায় রেখে এবং জনসমাগম এড়িয়ে প্রতিটি বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের হাতে এই আর্থিক সহায়তা তুলে দেন কালের কণ্ঠের ভাঙ্গুড়া উপজেলা প্রতিনিধি ও শুভসংঘের উপদেষ্টা মাসুদ রানা, শুভসংঘের ভাঙ্গুড়া উপজেলা কমিটির সভাপতি জাহিদ হাসান, সাধারণ সম্পাদক জুয়েল রানা ও কার্যকরী সদস্য শাহিবুল ইসলাম পিপুল সহ কয়েকজন সদস্য।
নাম প্রকাশে অনিচ্ছুক শুভসংঘের এই উদ্যোগকে সহযোগিতাকারী একজন বিশিষ্ট ব্যক্তি বলেন, শুভসংঘ সর্বদা শুভ কাজ করে। তারা সব সময় মানুষকে নিয়ে ভাবে। বিশেষ করে অসহায় ও দুস্থ মানুষের কল্যাণে তাদের প্রতিটি পদক্ষেপ সমাজের সচেতন মানুষদেরকে এগিয়ে আসতে অনুপ্রাণিত করে। এতে শুভসংঘের প্রতিটি উদ্যোগে পাশে থাকার চেষ্টা করি।