খানসামা থানা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

দেশের চলমান ক্রান্তিলগ্নে আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি প্রানঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে কয়েকটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে দিনাজপুরের খানসামা থানা পুলিশ।

খানসামা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো:কামাল হোসেনের সৃজনশীল পরিকল্পনা ও বাস্তবায়নের কারনে থানা পুলিশ জনতার বন্ধু হিসেবে সকলের পাশে দাড়িয়ে পুলিশের সুনাম রক্ষায় কাজ করছে।

ইতিমধ্যেই খানসামা থানা পুলিশ করোনা ভাইরাস সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা বাড়াতে মাইকিং,লিফলেট বিলি ও থানার মূল গেটে রয়েছে বাধ্যতামূলক হাত ধোয়ার ব্যবস্থা আর টাঙ্গানো হয়েছে সচেতনতা মূলক পোস্টার।সাপ্তাহিক হাট বন্ধ, ছোট-বড় বাজারগুলোতে জনসমাগম কমানো আর দ্রবমূল্যের বাজার স্বাভাবিক রাখতে নিয়মিত বাজার টহল।বিদেশ ফেরত প্রবাসী এবং ঢাকা-নারায়ণগঞ্জসহ অন্য এলাকা থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে এবং সরকারী সকল নির্দেশনা বাস্তবায়নে ২৪ঘন্টা কাজ যাচ্ছে।

এসবের পাশাপাশি জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার বার্তাও দিচ্ছেন তাঁরা।এজন্য কর্মহীন শ্রমজীবী,প্রতিবন্ধী, হরিজন ও হিজড়া সম¤প্রদায় এবং দরিদ্রদের বাড়িতে গিয়ে খাদ্য সহায়তা এবং বাসুলী গুচ্ছগ্রাম,বালাপাড়া বানিয়া পাড়াসহ কয়েকটি এলাকায় রান্না করা খাবারও পৌঁছে দিচ্ছে থানা পুলিশ।

ওসি শেখ কামাল হোসেন জানান,কোন চাওয়া-পাওয়ার আশায় নয় পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে থানা পুলিশের সকল সদস্যের স্বদিচ্ছার কারনে এসব উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি আরো জানান,সকলের সহযোগিতায় আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি যেকোন প্রয়োজনে জনগণের পাশে থাকতে প্রস্তুত রয়েছে থানা পুলিশ।