ভাঙ্গুড়ায় দোকান খোলা রাখায় জরিমানা

জেলা প্রশাসনের নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় পাবনার ভাঙ্গুড়ায় এক দোকান মালিককে ১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার দুপুরে উপজেলার শরৎনগর বাজারের সাথী ট্রেডার্সের মালিক সানোয়ার হোসেনকে ওই জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান।
জানা যায়, করোনা পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ জেলা প্রশাসন নিত্য প্রয়োজনীয় পণ্য ও ঔষধের দোকান ছাড়া সকল ধরনের দোকান বন্ধের নির্দেশনা দেন।এ নির্দেশ অমান্য করে সানোয়ার হোসেন রবিবার সকালে তার স্যানেটারী সামগ্রীর দোকান খোলেন। এসময় তিনি দোকানের মধ্যে ছয়-সাতজন ক্রেতা একসঙ্গে নিয়ে গল্পগুজব করছিলেন। থানা পুলিশের সদস্যরা বাজারে টহল দেওয়ার সময় বিষয়টি তাদের নজরে আসে। পরে ওই পুলিশ সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামানকে বিষয়টি অবগত করেন। এর কিছুক্ষণ পরেই বুঝলে নিবার্হী কর্মকর্তা ওই দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
থানা পুলিশের এএসআই কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি নির্দেশে ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় দোকান ব্যতীত বাজারের সকল দোকান বন্ধ রাখতে পুলিশ সবসময় তৎপর রয়েছে। তাই সরকারী নির্দেশ অমান্য করে দোকান খোলায় দোকান মালিককে জরিমানা করা হয়েছে। যাতে অন্য দোকান মালিকরা সতর্ক হয়।