রোহিঙ্গা ক্যাম্পে ট্রাক উল্টে মা-ছেলে নিহত

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ২নং ক্যাম্পে এনজিও ফোরামের ইটভর্তি ট্রাক উল্টে ঝুপড়িতে পড়ে রোহিঙ্গা মা-ছেলে নিহত হয়েছেন। এ সময় আরও দুইজন আহত হয়েছেন।

শুক্রবার (১৯ জুলাই) ক্যাম্পের ডি-ফাইভ ব্লকে সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ওই ক্যাম্পের আনোয়ার হোসেনের স্ত্রী সানজিদা (৩২) ও তার ছেলে মোহাম্মদ কায়ছার (৩)। তারা দু’জনই ২০১৭ সালে ২৫ আগস্ট মিয়ানমার থেকে পালিয়ে এসে সেখানে আশ্রয় নিয়েছিলেন। আহতরা হলেন- একই বাড়ির পারভিন (২০) ও ইয়াছমিন (১৮)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে এনজিও ফোরামের জন্য নিয়ে যাওয়া ইটভর্তি একটি ট্রাক উখিয়ার ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের সিএমভি বিবিজান নামক এলাকায় পৌঁছালে উল্টে রোহিঙ্গা আনোয়ার হোসেনের ঝুপড়ি ঘরের ওপর পড়ে। এতে ঘরের ভেতরে থাকা লোকজন চাপা পড়েন।

এ সময় পুলিশ ও স্থানীয়রা তাদের উদ্ধার করে ক্যাম্পের স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ওই মা ও ছেলে দুজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আহত পারভিন ও ইয়াছমিন (১৮) সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

উখিয়ার থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) আবুল মন্ছুর সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ট্রাকটি জব্দ করেছে। ট্রাক চালক পালিয়ে গেলেও হেলপার মোহাম্মদ রাসেলকে আটক করা হয়েছে। হেলপার রাসেল চট্টগ্রামের লোহাগাড়ার আবদুল মালেকের ছেলে। অতিরিক্ত ইট বহনের কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান ওসি।