বৈষম্যহীন তারুণ্য নির্ভর বাংলাদেশ  গড়তে চাই জামায়াত- আমীর ডা: শফিকুর

আগস্টের পর মানুষ মুক্ত বাতাসে নি:শ্বাস নিচ্ছেন
সঞ্জু রায়, বগুড়া:
বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান রহমান বলেছেন, আমরা বৈষম্যহীন তারুণ্য নির্ভর মানবিক বাংলাদেশ গড়তে চাই। যেই তারুণ্যের বুকের রক্তের বিনিময়ে জাতি ফ্যাসিবাদ মুক্ত হয়েছে আমরা সেই তারুণ্য নির্ভর মানবিক বাংলাদেশ গড়ে তুলবো। একজন শিশু জন্মের পর থেকে মৃত্যু পর্যন্ত সে একজন নাগরিকের পূর্ন অধিকার ভোগ করবে আমরা এমন বাংলাদেশ দেখতে চাই।
শনিবার বিকেলে বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে বাংলাদেশ জামায়াতে ইসলামী বগুড়া শহর ও জেলা শাখার আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলি বলেন।
প্রায় দুই যুগ পর বগুড়ায় অনুষ্ঠিত এই সমাবেশে আমীরে জামায়াত আরো বলেন, ভালো মানুষ দেশ থেকে পালায় না, যাদের ভালোবাসা ও কান্না মেকি তারা দেশ থেকে পালায়। আওয়ামী লীগ ১৮ কোটি মানুষের বিরুদ্ধে অস্ত্র ধরেছিল উল্লেখ করে জামায়াতের আমির বলেন, ওই জুজুর ভয় দেখাবেন না। বাংলাদেশের মানুষ যাদের গুলির পরোয়া করে না, সেই দুর্ধষ মানুষদের বাংলাদেশের মানুষ বাংলার মাটিতে আর হাঁটতেও দেবে না।
সমাবেশে ডাক্তার শফিকুর রহমান বলেন, বৈষম্যহীন এমন একটি বাংলাদেশ গড়ে তোলা হবে যেখানে সব ধর্মের মানুষ শান্তিতে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করবেন। মসজিদে যদি পাহারা না দেয়ার দরকার হয় তাহলে মন্দিরেও পাহারা দেয়ারও প্রশ্ন উঠবে না এদেশে। সব ধর্মের মানুষ শান্তিতে তাদের উপাসনা পালন করবে।
এছাড়াও জুলাই আগস্টের বিপ্লবের শহীদদের রাজনৈতিক দলে বিভক্ত না করার আহ্বান জানিয়ে আমিরে জামায়াত বলেন, এই বিপ্লবে জামাতের কতজন শহীদ হয়েছেন তা আমরা জানি কিন্তু বলবো না । কারণ আমরা এই শহীদদের দলের অংশ হিসেবে দেখতে চাই না। এই আন্দোলনের প্রত্যেক শহীদ কে আমরা জাতীয় সম্পদ ও জাতীয় বীর হিসেবে দেখতে চাই।
জামায়াতে ইসলামী বগুড়া শহর শাখার আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেলের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রিয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ শাহাবুদ্দিন ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ-সভাপতি গোলাম রব্বানী। সভা পরবর্তী জামায়াতের আমীর ডা: শফিকুর রহমান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে বগুড়ায় নিহত ও আহতদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করেন। শোকসন্তপ্ত প্রতিটি পরিবারের ছোট সদস্যদের আলিঙ্গন করে তাদের কপালে চুমু এঁকে দেন আমির। আশ্বস্ত করেন ভবিষ্যতে সর্বসময় পাশে থাকার।
এর আগে সকালে আমীরে জামায়াত একই ভেন্যুতে বগুড়া শহর ও জেলা শাখার রুকন সম্মেলনে বক্তব্য রাখেন। এসময় ২০২৫-২৬ মেয়াদের জন্য নির্বাচিত বগুড়া শহর আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল ও জেলা আমির মাওলানা আব্দুল হক সরকারকে শপথ বাক্য পাঠ করান তিনি। সম্মেলনে চার হাজারেরও বেশি নারী ও পুরুষ রুকনসহ হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ অংশ নেন।