সাকিব ভক্তদের ওপর চড়াও হলেন বিরোধীরা

সাকিব আল হাসানের পক্ষে-বিপক্ষে বিক্ষোভে উত্তাল মিরপুর। সেখানে সাকিব ভক্তদের বিক্ষোভে হামলার ঘটনা ঘটেছে। রোববার (২০ অক্টোবর) মিরপুর স্টেডিয়াম এলাকায় তারা বিক্ষোভের চেষ্টা করলে সাকিব বিরোধীরা তাদের ওপর হামলা চালায়।

সোমবার (২১ অক্টোবর) শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ দিয়ে দেশের হয়ে সাদা পোশাকে বিদায় নিতে চেয়েছিলেন সাকিব। তবে তার নিরাপত্তা এবং অনাকাঙ্ক্ষিত কোনো পরিস্থিতি এড়াতে সাবেক এই আওয়ামী লীগ সংসদ সদস্যকে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের পরামর্শে দেশে আসতে নিরুৎসাহিত করে বিসিবি।

এর আগেই অবশ্য সাকিব বিরোধিরা তার দেশের মাটিতে খেলায় অংশ নেওয়ার বিরোধিতা করে আসছিলেন। তবে সাকিব দেশে না ফেরার সিদ্ধান্ত নেওয়ার পর একদল লোক নিজেদের সাকিব ভক্ত দাবি করে তাদের প্রিয় খেলোয়াড়কে দেশে ফিরতে দিয়ে খেলার সুযোগ করে দেওয়ার দাবি জানান।

কয়েক দিন ধরেই এই দুই পক্ষের মধ্যে উত্তেজনা টের পাওয়া যাচ্ছিল। রোববার যা চূড়ান্ত রূপ পেয়েছে। দুপুর থেকে একশ’র মতো লোক মিরপুর স্টেডিয়ামের সামনে জড়ো হয়ে দীর্ঘক্ষণ মিছিল করতে থাকেন ও দুই নম্বর গেটের দিকে যাওয়ার চেষ্টা করেন। তবে পুলিশ তাদের আটকে দেয়।

বাধাপ্রাপ্ত হয়ে তারা সংবাদ সম্মেলন করার চেষ্টা করেন। কিন্তু এর মধ্যেই স্থানীয় কিছু লোক এসে সাকিব ভক্তদের ধাওয়া দেন ও মারধর করেন। পরে পুলিশও তাদের ধাওয়া দিলে ছত্রভঙ্গ হয়ে যান তারা।

সাকিব ভক্তরা ছত্রভঙ্গ হওয়ার বিরোধীরা মিছিল করেন। এ সময় ‘সাকিবের দুই গালে, জুতা মারো তালে তালে’ সহ সাকিব বিরোধী বিভিন্ন স্লোগান দেন।