খানসামা উপজেলায় পূজা মন্ডপ পাহারা ও পরিদর্শনে ছাত্রদলের নেতাকর্মীরা 

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনে সহায়তা করার লক্ষ্যে দিনাজপুরের খানসামা উপজেলায় পূজা মন্ডপ পরিদর্শন ও পাহারা দিচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল উপজেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

গত বুধবার (৯ অক্টোবর) ৬ষ্ঠী পূজার মধ্য দিয়ে শারদীয় দূর্গাপূজা আনুষ্ঠানিক ভাবে শুরু হওয়ার পর থেকেই ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় ও মন্ডপের নিরাপত্তায় স্বেচ্ছাসেবক হিসেবে সজাগ আছেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দিবাগত রাতে দেখা যায় উপজেলার খামারপাড়া ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রুবেল ইসলামসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন পদের নেতৃবৃন্দ। এছাড়া ভাবকী ও গোয়ালডিহি ইউনিয়নেও ছাত্রদলের সরব উপস্থিতি ছিল।

এবিষয়ে উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রুবেল ইসলাম বলেন, ‘ গত ৫ আগস্ট ছাত্র-জনতার ঐক্যবদ্ধ প্রচেষ্টার দ্বারা আমরা দীর্ঘ ১৬ বছর পর স্বৈরাচারের হাত থেকে দেশকে মুক্ত করতে পেরেছি। কিন্তু এই বিজয়কে একটি চক্র মেনে নিতে পারছে না। তাই তারা সংখ্যালঘু ভাই-বোনদের বাড়িঘর, ব্যবসাপ্রতিষ্ঠান ও ধর্মীয় উপাসনালয়গুলোতে হামলা চালিয়ে আতংক সৃষ্টি করছে। এইজন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক দেশনায়ক তারেক রহমানের নির্দেশনায় পূজা মন্ডপ ও সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তায় ছাত্রদলের নেতাকর্মীরা সজাগ আছি।

উল্লেখ্য, এবছর খানসামা উপজেলার ৬টি ইউনিয়নে মোট ১৩১ টি মন্ডপে দূর্গাপূজা হচ্ছে।