ঈশ্বরদীতে জমির মামলায় জয় পেয়েও হয়রানির অভিযোগ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা:

ঈশ্বরদীর নূরমহল্লার আশিউর মল্লিক মিন্টু শুক্রবার (১১ অক্টোবর) সংবাদ সম্মেলনে জানান, দীর্ঘ ২২ বছর ধরে ভূমি সংক্রান্ত মামলা দায়ের করে হয়রানি চলছিল। মামলার রায় তার পরিবারের পক্ষে হয়েছে। মামলার রায় পাওয়ার পর জমির দখল নিয়ে মরহুম নিজাম উদ্দিনের ছেলে বাংলাদেশ নৌবাহিনীর কমান্ডর জাকিরুল ইসলাম তাদের হয়রানি করছে। ক্ষমতার অপব্যবহার করে প্রশাসনের বিভিন্ন শাখাকে ব্যবহার করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

মিন্টু জানান, তার পিতা ১৯৮১ সালে পাতিলাখালী মৌজার নূরমহল্লা এলাকার আট শতাংশ জমির একটি অংশ ক্রয় করেন। এরপর থেকে তারা জমি ভোগদখল করছিলেন। তবে, ২০০২ সালে জাকিরুল ইসলাম প্রথম মামলাটি করেন, যা মোকাদ্দমা নং- ২২৩/২০০২ এবং পরে ২০১২ সালে আরেকটি মামলা দায়ের করেন (মোকাদ্দমা নং- এলএসটি ২৪৭/১২)। অবশেষে গত ২৩ সেপ্টেম্বর বিজ্ঞ আদালত তাদের পক্ষে রায় প্রদান করলে মামলাটি খারিজ হয়ে যায়।

সংবাদ সম্মেলনে আশিউর মল্লিক মিন্টু আরও বলেন, “আমরা এই জমি নিয়ে বারবার স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করেছি। কিন্তু জাকিরুল ইসলাম জমির কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়েছেন এবং পুরো জমির মালিকানা দাবি করেছেন। এমনকি পুলিশ প্রশাসনের মাধ্যমে জমি মাপজোকের সময় তিনি সেটা বন্ধ করে দেন।”

মিন্টুর দাবি করেন, কমান্ডর জাকিরুল ইসলাম ক্ষমতার অপব্যবহার করে বিভিন্নভাবে তাদের হুমকি-ধামকি এবং ভয় দেখিয়ে হয়রানি করে আসছেন। তিনি বলেন, “আমরা এই ২২ বছরের হয়রানি থেকে মুক্তি পেতে চাই, এবং জাকিরুল ইসলামের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের প্রতি আবেদন জানাই।