মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ

ভারতের পুরোহিত রামগিরি মহারাজ ও মন্ত্রী নিতেশ রানে মহানবি হজরত মোহাম্মদকে (সা.) অবমাননা করার প্রতিবাদে বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানের বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধব হয়েছে। এসব কর্মসূচি থেকে পুরোহিত রামগিরি মহারাজ ও মন্ত্রী নিতেশ রানের শাস্তি দাবি করেছেন আন্দোলনকারীরা। তা না হলে তারা ভারতীয় পণ্য বর্জনের জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর

বগুড়া : সকাল থেকে দুপুর পর্যন্ত বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল এবং বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধব কর্মসূচি পালন করা হয়েছে। শজিমেক হাসপাতাল চত্বরে রাসূল (সা.) প্রেমিক ছাত্র-জনতার ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। অন্যদিকে দুপুরে বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউট চত্বরে শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করেন। পরে শিক্ষার্থীরা মিছিল নিয়ে শহরের সাতমাথায় এসে মুক্তমঞ্চে বিক্ষোভ করেন।

বরিশাল : বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা ববির মূল ফটকের সামনে এ সমাবেশ করেন। এ সময় শিক্ষার্থীরা ভারত সরকারের প্রতি এ ধরনের বিদ্বেষমূলক কর্মকাণ্ড বন্ধ ও কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

ফরিদপুর : ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চাটমোহর (পাবনা) : চাটমোহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। পৌর শহরের শাহী মসজিদের সামনে ‘জনতার মঞ্চ’ ব্যানারে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃষ্টি উপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়া কওমি ছাত্র ঐক্য পরিষদের আয়োজনে শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে সমাবেশ হয়।

গাজীপুর : মহানগরীর কোনাবাড়ীতে বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। কোনাবাড়ী বিসিক শিল্প নগরীর ১ নং গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী নতুন বাজার পল্লী বিদ্যুৎ হয়ে পুনরায় বিসিক ১নং গেটের সামনে এসে শেষ হয়।

রংপুর : বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নগরীর লালবাগ থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি খামার মোড়, বীকন মোড়, চারতলা মোড়, শাপলা চত্বর, গ্রান্ড হোটেল মোড় হয়ে প্রেস ক্লাব চত্বরে এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

কচুয়া (চাঁদপুর) : কচুয়ায় অবস্থিত চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রদল ও সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে থেকে শুরু হয়ে কড়ইয়া বিশ্বরোড প্রদক্ষিণ শেষে ক্যাম্পাসে এসে শেষ হয়।