চাটমোহরে রাস্তার বেহাল দশায় চরম জন দূর্ভোগ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

পাবনার চাটমোহরের কয়েকটি রাস্তার বেহাল দশার কারণে জনদূর্ভোগ চরমে উঠেছে। খাল খন্দে ভরা রাস্তাগুলোতে প্রায়শই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। একটু বৃষ্টি হলেই পানি জমে যায় রাস্তার গর্তে। জমে থাকে কয়েক দিন পর্যন্ত। প্রথম শ্রেণীর চাটমোহর পৌরসভার প্রধান সড়কটিও সংস্কার করা হয় না দীর্ঘ দিন। ফলে দূর্ভোগের শেষ নেই পথচারী ও গাড়ি চালকদের। অল্প দিনেই নষ্ট হয়ে যাচ্ছে যানবাহন।

সরেজমিন দেখা গেছে, চাটমোহর পৌর সদরের প্রধান সড়ক, চাটমোহর জার্দিস মোড় থেকে হান্ডিয়াল হয়ে মান্নাননগর পর্যন্ত সড়ক, চাটমোহর থেকে কাটাখালী হয়ে খৈরাশ সড়ক, চাটমোহর-ধুলাউড়ি সড়কসহ আরো বেশ কিছু সড়ক বেহাল দশায় উপনীত হয়েছে।

চাটমোহর জার্দিস মোড় থেকে হান্ডিয়াল হয়ে মান্নাননগর সড়ক ভেঙ্গে চুড়ে গেলে কয়েক বছর আগে রাস্তার উপরিভাগের পিচ-পাথর তুলে ফেলে ইট পেড়ে দেওয়া হয়। সে ইট পাড়া রাস্তাটিও ভেঙ্গে চুরে গেলে সম্প্রতি নতুন করে নির্মাণ কাজ শুরু হয়। নির্মাণ কাজের জন্য সংশ্লিষ্ট ঠিকাদার চাটমোহর থেকে চিনাভাতকুর পর্যন্ত কয়েক কিলোমিটার এলাকার ইট প্রায় একসাথে তুলে ফেলার পর রাস্তাটি চলাচলের অনুপযোগি হয়ে পরেছে। গত তিন দিনের বৃষ্টিতে এ রাস্তায় চলাচলকারীদের ভোগান্তি আরো বেড়েছে। চাটমোহর-কাটাখালী সড়ক ভগ্নদশায় নিপতিত হওয়ায় দূর্ঘটনা ঘটছে মাঝে মধ্যেই। চাটমোহর-ধুলাউড়ি সড়কের অধিকাংশ যায়গায় রাস্তার পিচ উঠে গেছে। পৌরসদরের প্রধান সড়কে হাজার হাজার খাল। চাটমোহর থানা মোড় থেকে জার্দিস মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তায় চলাচল খুব কঠিন হয়ে পরেছে। ঝুঁকি নিয়ে দিন রাত হাজার হাজার মানুষ ও গাড়ি চলাচল করে এ রাস্তায়। রাস্তাটি এখন মানুষের আতংকে পরিণত হয়েছে। সীমাহীন কষ্টে চলাচল করতে বাধ্য হচ্ছে মানুষ।

চাটমোহর পৌর সদরের আফ্রাতপাড়া মহল্লার শিক্ষার্থী ফয়সাল মাহমুদ জানান, পৌর সদরের প্রধান সড়কটি অনেক দিন যাবৎ ভেঙ্গেচুরে রয়েছে। রাস্তাটি সংস্কার না করায় হাজার হাজার মানুষ কষ্ট পাচ্ছে। দূর্ঘটনা ঘটছে প্রায়শই। উপজেলা গেট এলাকা ও বালুচর মাঠের পশ্চিমে একেবারেই ভেঙ্গে গেছে। তিনি অতি দ্রুত রাস্তাটি সংস্কারের দাবী জানান।

চাটমোহরের বড় বেলাই গ্রামের আব্দুল খালেক জানান, চাটমোহর হান্ডিয়াল সড়কটির অবস্থা ভয়াবহ। কাটাখালী গ্রামের ইশারত আলী জানান, চাটমোহরের তেনাচিরা থেকে মথুরাপুর ও কাটাখালী হয়ে খৈরাশ অভিমুখী রাস্তাটি খুবই বেহাল দশায় উপনীত। রাস্তাটি দ্রুত সংস্কারের দাবী জানান তিনি।

চাটমোহর পৌরসভার প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) জানান, পৌর সদরের রাস্তাটির নির্মাণ কাজের টেন্ডার হয়ে গেছে। মানুষের কষ্ট দূর করার জন্য ঠিকাদারকে কাজ করতে বলেছি। আশা করছি খুব শীঘ্রই নির্মাণ কাজ শুরু হবে।