সাঁথিয়ায় দুর্বৃত্তদের হামলায় চেয়ারম্যানদের বাড়ী ভাংচুর, লুটপাট

// সাঁথিয়া প্রতিনিধিঃ
শেখ হাসিনা দেশ ত্যাগের পর পাবনার সাঁথিয়া উপজেলার একাধিক ইঊনিয়ন পরিষদের চেয়ারম্যানের বাড়ীতে দুর্বৃত্তদের হামলা। বাড়ী ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে।
জানা যায়, ৫ আগষ্ট সোমবার রাতে উপজেলার নন্দনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ,লীগের সাধারন সম্পাদক রবিউল ইসলাম লিটন মোল্লার পিয়াদহ গ্রামের বাড়ীতে এক দল দুর্বৃত্তরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। ঘরে থাকা ফ্রিজ, ফ্যানসহ মূল্যবান মালামাল ভাংচুর করে। লুট করে নিয়ে যায় নগদ টাকা ও ¯¦র্ণালংকার। লিটন মোল্লার স্ত্রী লাকী খাতুন জানান,সোমবার রাতে শাতাধিক অস্ত্রধারীরা আকস্মিক হামলার হামলা করে ভাংচুর লুটপাট করে নগদ টাকা ও ৪০ ভরি ¯¦র্ণালংকার নিয়ে যায়।
একই দিন সন্ধ্যার দিকে বিক্ষুদ্ধজনতা উপজেলার ধোপাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ,লীগ সভাপতি সাইদুজ্জামান বাবুলের তেতুলিয়া গ্রামের বাড়ীতে এক দল দুর্বৃত্তরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে হামলা চালায়। চেয়ারম্যান বাবুলের ছোট ভাই উপজেলা যুবলীগ সভাপতি আশরাফুজ্জামান টুটুল এবং মুকুলের বাড়ীতে নগদ টাকা, স্বার্নালংকার লুটপাট করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। চেয়ারম্যান বাবুল জানান তারসহ ভাইদের তিনটি বাড়ী ও বাজারের রাইসমিল ও এস্কাভেটর পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। তার খামার থেকে ১০টি ২০ লাখ টাকার গরু লুটকরে নেয়। এতে তাদের প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান। তেতুলিয়া গ্রামের আকবার, আয়ুব, আজাদ, রবিউল জানান সুযোগ সন্ধানী কিছু দুর্বৃত্তরা চেয়ারম্যান ও তার ভাইদের বাড়ীতে অগ্নি সংযোগ লুটপাট করেছে। চেয়ারম্যানরা ও তাদের পরিবারের সদস্য প্রাণ ভয়ে পালিয়ে রয়েছেন।