ঈশ্বরদীতে ধারাবাহিকভাবে বৃক্ষ রোপণ কর্মসূচি বাস্তবায়ন

// ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
‘পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপণের বিকল্প নাই’ এই স্লোগাণে ঈশ্বরদীতে ধারাবাহিকভাবে বৃক্ষ রোপণ অভিযান গত ২৩ জুন হতে শুরু হয়েছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার ও শুক্রবার তিনটি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ৩ হাজার গাছ বিতরণ করা হয়। অক্সিজেন, পরিবেশ ভারসাম্য নিয়ন্ত্রণে বৃক্ষের বিকল্প নেই এই প্রত্যয়ে বন ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও পাবনা-৪ আসনের এমপি গালিবুর রহমান শরীফ ঈশ্বরদী ও আটঘোড়িয়ায় লক্ষাধিক গাছ লাগানোর কর্মসূচি গ্রহন করেছেন। বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা এমপি’র এই কর্মসূচি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন।

এই কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে এবং শুক্রবার সকালে নূরজাহান বালিকা উচ্চ বিদ্যালয়, বাঁশেরবাদা বহুমূখি উচ্চ বিদ্যালয় এবং বাবুলচড়া প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থিদের গাছ বিতরণ এবং বৃক্ষ রোপণ করা হয়।

এসময় এমপি গালিব বলেন, জলবায়ু পরিবর্তন আমাদের অস্তিত্বের সংকট সৃষ্টি করেছে। বেশি গাছ থাকলে তাপমাত্রা কম হবে। কয়েক বছর ধরে এলাকার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দাবদাহের কারণে জনজীবন বিপর্যস্থ। ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষে সমৃদ্ধ হওয়ার বিকল্প নেই।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।