শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক রাষ্ট্রে বসবাস করছি: এমপি গালিব শরীফ

// ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
পাবনা-৪ আসনের এমপি গালিবুর রহমান শরীফ বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা একটি অসাম্প্রদায়িক রাষ্ট্রে বসবাস করছি। মহান মুক্তিযুদ্ধে হিন্দু-মুসলাম-খ্রিষ্টান-বৌদ্ধ সবাই অংশগ্রহণ করেছেন এবং তারা তাদের জীবনবাজী রেখে যুদ্ধ করেছেন। আর এজন্যই আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক হতে পেরেছি।

তিনি বলেন, অতীতের সরকারগুলোর সময়ে আপনাদের (সংখ্যালঘু) অনেকের ওপর অন্যায় অত্যাচার হয়েছে। তখন কিন্তু আওয়ামী লীগের কর্মীদের ওপরও অন্যায় অত্যাচার-অবিচার হয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে আমরা শান্তিপূর্ণভাবে বসবাস করছি।

রোববার (৭ জুলাই) বিকেলে ঈশ্বরদী শহরের কর্মকারপাড়া মাতৃ মন্দিরে আয়োজিত শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি গালিব শরীফ সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে আরও বলেন, ‘আমাদের আত্মপরিচয়কে আমরা কখনোই ছোট করে দেখতে চাই না। আমরা মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সবাই এ দেশের নাগরিক। আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করবো ধর্ম, বর্ণ, নির্বিশেষে। আর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে আমরা ২০৪১ সনের মধ্যে একটা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে চাই।
 যেখানে সাম্প্রদায়িকতার বিষবাষ্প থাকবে না। যেখানে বাংলার হিন্দু বাংলার মুসলমান বাংলার খ্রিস্টান বাংলার বৌদ্ধ আমরা সবাই সুখে-শান্তিতে বসবাস করতে পারবো। বিশ্বের বুকে একটি উন্নত বাংলাদেশ আমরা গড়ে তুলবো। আজকের এই শুভণে এটাই হোক আমাদের প্রত্যাশা, আজকের শুভক্ষণে এটাই হোক আমাদের লক্ষ্য।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, পাবনা-জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জহুরুল হক পুনো, সাবেক ভিপি ইমরুল কায়েস দারা। সঞ্চালনা করেন অধ্যাপক স্বপন কুমার কুন্ডু। স্বাগত বক্তব্য রাখেন পূজা উদযাপন কমিটির সভাপতি সুনিল চক্রবর্তি।

উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সুমন দাস, মন্দির পরিচালনা কমিটির সভাপতি কমল কর্মকার, সাধারণ সম্পাদক মিলন কর্মকার, উত্তম বরাসিয়া, রাজেশ সরাফ, কার্তিক কর্মকারসহ বিপুল সংখ্যক নারী ও পুরুষ ভক্ত এসময় উপস্থিত ছিলেন। #