হামিদ রোডে ভোর ৫টায় কারেন্টের খাম্বায় আগুন  

// বিশেষ প্রতিনিধিঃ ২০ মার্চ বুধবার ভোর ৫টায় সাত্তার বিশ্বাস মার্কেটের সামনের বিদ্যুতের খাম্বায় এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ভোর সাড়ে ৫ টার দিকে পাবনা ফায়ার সার্ভিসের একটি রেসকিউ টিম এসে ঘন্টাব্যাপী প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তবে ঐ এলাকায় ভোর ৫টা থেকে দুপির পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বন্ধ ছিলো। বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দুপুর পর্যন্ত চলছে মেরামতের কাজ। মেরামতের পর বিদ্যুৎ সংযোগ চালু হলেও সাত্তার বিশ্বাস মার্কেটের প্রধান তার পুড়ে যাওয়ার কারণে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে অসুবিধায় পরেছে সাত্তার বিশ্বাস মার্কেটের সকল দোকানদার, ৫টি ব্যাংক, উপরে ফ্লাটে বসবাসরত ২৫ টি পরিবারসহ স্থানীয়রা।   বিদ্যুৎ সংযোগ না থাকায় সকল দোকান, ব্যাংক লেনদেন ব্যাহত ও বসবাসরত পরিবারবর্গের পানিসহ বিভিন্ন সমস্যায় দুর্বিসহ জীবন যাপন করছেন। 

এদিকে নতুন তারের সংকটে সাত্তার বিশ্বাস মার্কেটের বিদ্যুৎ সংযোগ মেরামত করে নতুন সংযোগ চালু করতে দুই দিন সময় লাগতে পারে বলে ধারনা করা হচ্ছে।

 বিভিন্ন প্রাইভেট ডিস লাইন ও ইন্টারনেটের কয়েক মন তার যত্রতত্র ঝুলিয়ে রাখার জন্যে এ আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। আর এই আগুন লাগা যেনো নিত্য ঘটনা হয়ে গেছে। গত দুই মাসের মধ্যে হামিদ রোড ৩ বার আগুন লেগেছে। 

 জয় কালীবাড়ি মন্দিরের সামনে, খেয়াঘাট মোড় ও গতকাল সাত্তার বিশ্বাস মার্কেটের সামনের খাম্বায় এই অগ্নি সংযোগ ঘটেছে।

সংস্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত ব্যাবস্থা না নিলে ভবিষ্যতে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে বলে সচেতন মহল মনে করেন। 

পিডিবি’র সহকারি প্রকৌশল কর্মকর্তা  মেহেদী হাসান বলেন যে তারটি পুড়ে গেছে তা বড় বড় মিল কারখানায় ব্যবহার করা হয়। এত বড় বিল্ডিং এর জন্য এই তার ছাড়া অন্য তারে সংযোগ দেওয়া যাবে না। তার আসতে এক দুই দিন সময় লাগতে পারে। তার হাতে পেলেই সংযোগ চালু করতে পারব।