নাটোর-৩ (সিংড়া) আসনে সাংবাদিক হলেন এমপি প্রার্থী, লড়বেন প্রতিমন্ত্রী পলকের সাথে

// নাটোর প্রতিনিধি
নাটোর-৩ (সিংড়া) আসনে এবার সংসদ সদস্য পদে নির্বাচন করছেন আনোয়ার হোসেন আলী রাজ নামে এক সাংবাদিক। আলী রাজ দৈনিক ইনকিলাব পত্রিকার সিংড়া উপজেলা প্রতিনিধি। তিনি বিকল্পধারা বাংলাদেশ দল থেকে মনোনীত প্রার্থী হয়ে লড়াই করবেন ওই আসনের হেভি ওয়েট প্রার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে।

সাংবাদিক আলী রাজ বিকল্পধারা বাংলাদেশ দলের সিংড়া উপজেলার আহবায়ক এবং সরকার অনুমোদিত চলনবিল সাংবাদিক ইউনিয়নের সভাপতি। তিনি এর আগে সিংড়া উপজোলার শেরকোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুইবার নির্বাচন করে পরাজিত হোন।

তবে এবার তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দল নির্ধারিত ‘কুলা’ প্রতীক নিয়ে। ইতোমধ্যে তিনি নির্বাচনী প্রচারণাও শুরু করেছেন।

সাংবাদিক আনোয়ার হোসেন আলী রাজ বলেন, দীর্ঘ ২৭ বছর ধরে সাংবাদিকতা করছি। এসময় সিংড়ার আপামর জনসাধারণের পক্ষে থেকে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছি। যার কারণে অনেক সময় লাঞ্ছিত-অপমানিত হয়েছি।
তিনি বলেন, আমার আসনে সাধারণ ভোটাররা যদি নির্বিঘেœ ভোট কেন্দ্রে যেতে পারে তাহলে জয়ের ক্ষেত্রে আমি আশাবাদী। আনুষ্ঠানিক ভাবে নির্বাচনী প্রচারণা আগামীকাল শুরু করবো। বিভিন্ন জায়গা আমার পক্ষে নেতা-কর্মীরা সাধারণ মানুষদের কাছে ভোট প্রার্থনা করছেন। এছাড়া পোষ্টার, ব্যানার ছাপিয়েছি আচরণবিধি মেনে নির্বাচনী মাইকিং চলবে।
আওয়ামী লীগের মধ্যে বিভেদ ও সতন্ত্র প্রার্থী থাকার কারণে ভোটাররা তাকেই ভোট দিবে বলে আশাবাদ প্রকাশ করেন তিনি।

নাটোর-৩ (সিংড়া)আসনে আওয়ামী লীগের প্রার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক (ঈগল), জাতীয় পার্টির মো. আনিসুর রহমান (লাঙল), তৃণমূল বিএনপির মো. আবুল কালাম আজাদ (সোনালী আঁশ), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মো. মিজানুর রহমান মিজান (হাতুড়ি), বাংলাদেশ তরীকত ফেডারেশনের মো. আলতাফ হোসেন (ফুলের মালা), বিকল্প ধারা বাংলাদেশের মো. আনোয়ার হোসেন (কুলা), বাংলাদেশ কংগ্রেসের মো. আমিরুল ইসলাম (ডাব) ও স্বতন্ত্র মো. আব্দুল্লাহ আল মামুন (ট্রাক) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।#