বীরগঞ্জে ভূয়া ওয়ারিশ আদিবাসীর ৬ দশমিক ৬৫ একর জমি দখলের ষড়যন্ত্রে আতঙ্ক

বীরগঞ্জে আদিবাসীর ৬ দশমিক ৬৫ একর জমি দখলের ষড়যন্ত্রে লিপ্ত থাকায় বাবুল মার্ডির পরিবার চরম আতঙ্কে ভূগছে।

উপজেলার নিজপাড়া ইউনিয়নের ছোট বোঁচা পুকুর (ঝাটু পাড়া) গ্রামের আদিবাসী মৃত সামু মার্ডির ছেলে বাবুল মার্ডি (৫৫) এক লিখিত অভিযোগে জানান, ছোট বোঁচাপুকুর, সুজালপুর, চাকাই মৌজার বিভিন্ন দাগের ৬.৬৫ একর জমির রেকর্ডীয় মালিক রাম সরেন তার জীবদ্দশায় সম্পতি স্ত্রী জোবা মার্ডিকে অরেজিষ্ট্রিকৃত দানপত্র মূলে দান করে মৃত্যু বরন করে। জোবা মার্ডি নিঃসন্তান হওয়ার কারনে পরবর্তিতে দানপত্রের অছিয়ত মতে নালিশী সম্পত্তিসহ অপরাপর সম্পত্তি পালিত পুত্র বাবুল মার্ডিকে অরেজিষ্ট্রিকৃত উইল মূলে দান করে। বাবুল মার্ডি নাবালক থাকায় উক্ত সম্পত্তি বেদখল, বেহাত হওয়ার আশংকায় ও রক্ষণা বেক্ষণের সুবিধার্থে খারিজ মোকদ্দমামূলে তার পিতা সামু মার্ডির নিজ নামে খারিজ করেন যা অদ্যবধি বহাল রয়েছে।

আদিবাসী বাবুল মার্ডির পরিবারের সদস্যরা জানান, উল্লিখিত ভূয়া ওয়ারিশদের সাথে হাতমিলিয়ে ও স্থানীয় একটি অসাধু চক্রের যোগসাজশে কোতোয়ালি থানার স্বার্থান্বেষী ব্যক্তি জনৈক জেমস্ পিটার তালুকদার প্রত্যক্ষভাবে মদত ও উষ্কানী দিয়ে এই এলাকার অসহায় আদিবাসীদের সম্পত্তি দখলের পায়তারা চালিয়ে যাচ্ছেন। বাবুরাম সরেন ও বুধরাই সরেনেরও ভূয়া ওয়ারিশান তৈরি করে একাধিক মিথ্যা মামলায় ফাঁসিয়ে হয়রানিসহ নানা ধরনের হুমকি ধামকিতে নির্যাতিত অসহায় বাবুল মার্ডির পরিবার চরম আতংকে দিনাতিপাত করছে।

আদিবাসী স¤প্রদায়ের জমি-জমা নিয়ে বিরোধ সৃষ্টি ও হয়রানী করে এবং নানান নামের মানবিক সংগঠনের উচ্চ পদস্থ কর্মকর্তার পরিচয় দিয়ে নিজস্বার্থ হাসিলের অপচেষ্টায় লিপ্ত থেকে এই এলাকার আদিবাসী স¤প্রদায়ের কাছে ত্রাস হিসেবে পরিচিত জেমস্ পিটার তালুকদার। সম্মিলিত দূ:স্কৃতিকারীদের দৌরাত্মে দিশেহারা ভুক্তভোগী বাবুল মার্ডির পরিবারের সদস্যরা মদতদাতা পিটার তালুকদারসহ জাল-জালিয়াতী ভাবে তৈরিকৃত উল্লেখিত ভূয়া ওয়ারিশদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থাগ্রহণে উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।