আলীকদমে অনুষ্ঠিত হল মুরুং সম্মেলন-২১

পার্বত্য বান্দরবানের আলীকদমে মুরুং সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ ফেব্রুয়ারি) আলীকদম মুরুং কল্যান ছাত্রাবাস প্রাঙ্গনে আলীকদম মুরুং কল্যান ছাত্রাবাসের পরিচালক ইয়োংলক ¤্রাে এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রদান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দবরান রিজিয়নের রিজিয়ন কমান্ডার ও ৬৯ পদাতিক ব্রিগেড এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক, এএফডবিøওসি, এনডিসি, পিএসসি। সম্মেলন শুরুতে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অর্থায়নে নির্মিত মুরং কমপ্লেক্স ছাত্রাবাস ও স্কুলের নবনির্মিত একাডেমীক ভবন ও স¤প্রীতি স্টোর উদ্বোধন করেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম জোনের জোন কমান্ডার, লেঃ কর্ণেল মনজুরুল হাসান, পিবিজিএম, পিএসসি, আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম, জোনাল ষ্টাফ অফিসার, মেজর মোঃ জামান, আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন, লামা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, মুরং জনগোষ্ঠীর প্রতিনিধি মেনরং মুরং সহ আলীকদম, লামা ও থানচি উপজেলার প্রায় পাঁচ শতাধিন মুরুং জনগোষ্ঠীর লোক উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন।
এসময় ম্রো কল্যাণ ছাত্রাবাসের ১৮ জন গরীব,অসহায় ছাত্রছাত্রীদের মাঝে মোট ৮১,০০০/-(একাশি হাজার) টাকা অনুদান ও ম্রো জনগোষ্ঠীর কল্যানে ৩ টি ব্যাটারিচালিত অটোরিক্সা প্রদান করেন। এছাড়াও চ্যানেল আই এবং ট্রাই ফাউন্ডেশনের সহযোগীতায় ২০০ জন গরীব,অসহায় ও দুঃস্থ লোকের মাঝে শীতবস্ত্র (কম্বল) এবং পুরুষ,নারী ও শিশুদের জন্য ৬৫০ টি গেঞ্জি বিতরণ করা হয়। সম্মেলনের পাশাপাশি আলীকদম জোনের আয়োজনে মেজর রেজুয়ানা ইসলাম ও ক্যাপ্টেন চন্দন কুমার দাসের নেতৃত্বে মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। উক্ত মেডিকেল ক্যাম্পেইনে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়।