গুরুদাসপুরের খবর

গুরুদাসপুরে রোগ প্রতিরোধে ৪ দিনব্যাপি প্রশিক্ষণ
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
কোভিড-১৯, ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিমুলক চারদিন ব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন রবিবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এর উদ্বোধন শেষে বক্তব্য রাখেন। প্রতিদিন ৩২ জন করে চারদিনে ১২৮ জনকে এ প্রশিক্ষণ প্রদান করা হবে।
স্থানীয় সরকার বিভাগ ও জাইকা’র আর্থিক সহায়তায় উপজেলা পরিষদ ওই প্রশিক্ষণের আয়োজন করে। এ উপলক্ষে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ ও রোকসানা আকতার, সহকারি কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম, জাইকা প্রতিনিধি শ্রী প্রদীপ কুমার বক্তব্য রাখেন।

গুরুদাসপুরে আড়াই কেজি গাঁজাসহ আটক ২

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
গুরুদাসপুরে আড়াই কেজি গাঁজাসহ দু’জনকে আটক করেছে থানা পুলিশ। শনিবার রাতে উপজেলার কাছিকাটা টোলপ্লাজা এলাকায় এসবি সুপার ডিলাক্স গাড়িতে অভিযান চালিয়ে নেহারুল মন্ডল ও শিখা আক্তারকে আড়াই কেজি গাঁজাসহ আটক করে পুলিশ। তাদের বাড়ি কুষ্টিয়ায়। গুরুদাসপুর থানা ওসি আব্দুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। আটককৃতদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। রোববার দুপুরে তাদের নাটোর কারাগারে প্রেরণ করা হয়।

গুরুদাসপুরে ৫ দিনব্যাপি ধাত্রী প্রশিক্ষণের উদ্বোধন

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
গর্ভবতী ও প্রসূতি এবং নবজাতক শিশুর স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে প্রশিক্ষণবিহীন ধাত্রীদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নাটোরের গুরুদাসপুরে পাঁচদিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন রবিবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এর উদ্বোধন করেন। ৩৫ জন নারী ধাত্রীকে এ প্রশিক্ষণ দেওয়া হবে।
স্থানীয় সরকার বিভাগ ও জাইকা’র আর্থিক সহায়তায় উপজেলা পরিষদ ওই প্রশিক্ষণের আয়োজন করে। এ উপলক্ষে আলোচনা সভায় ইউএনও ছাড়াও বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ ও রোকসানা আকতার, সহকারি কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা বকুল কুমার রায়, ইউজিডিপি কর্মকর্তা প্রদীপ কুমার।