আলীকদমে ২ হাজার পিস ইয়াবা উদ্ধার আটক ১

হাসান মাহমুদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি
বান্দরবানের আলীকদমে ২ হাজার ১৫ পিস ইয়াবা সহ এক ব্যক্তিকে আটক করেছে সেনাবাহিনী। শনিবার দুপুর একটায় ১৫ মিনিটে নির্মানাধিন আলীকদম-কুরুকপাতা-পোয়ামুহুরী সড়কের ১৬ কিলো মেনদন পাড়া এলাকা থেকে গাড়ি তল্লাসি করে এসব ইয়াবা উদ্ধার করা হয়। এসময় ২ হাজার ১৫ পিস ইয়াবা, দুটি মোবাইল, জাতীয় পরিচয় পত্র এবং ১৭ শ টাকাসহ পাচারকারী মংক্রাত ¤্রাে’কে হাতে নাতে আটক করে সেনাবাহিনী।
সেনা সূত্র থেকে জানা গেছে, উপজেলার ৪নং কুরুক পাতা ইউনিয়নের মেনদন পাড়ার পাশর্^বর্তী সেনাবাহিনীর একটি ক্যাম্প রয়েছে। ঘটনার সময়ে সেনাবাহিনী সন্দেহের বসে একটি টিএস গাড়ি তল্লাসি নেয়। এসময় গাড়ির অন্যান্য জিনিসপত্রে সাথে ভাতের মোচা চেক করতে চাইলে মাংক্রাত মুরুং গাড়ি থেকে লাফিয়ে পালানোর চেষ্টা চালায়। পরে ভতের মোচা খুলে ওই সব ইয়াবা উদ্ধার করা হয়।
মাংক্রাত ¤্রােকের জিজ্ঞাসাবাদ করলে তার দেওয়া তথ্যমতে আলীকদম সেনা জোনের জোনাল ষ্টাফ অফিসার (জেডএসও) মেজর জামান এর নের্তৃত্বে একটি সেনা দল আলীকদম-পোয়ামুহুরী সড়কের ৩২ কিলো বেতী এলাকায় তল্লাসী চালায়। এসময় ইয়াবা পাওয়া না গেলেও ২৫ জন রোহিঙ্গাকে আটক করে তল্লাসী দলটি।
পরে আটককৃত রোহিঙ্গাদেরকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হয় এবং ইয়াবা পাচারকারী মাংক্রাত মুরুংকে বান্দরবান জেলা হাজতে প্রেরণ করা হয়। মংক্রাত মুুরুং এর বিরুদ্ধে আলীকদম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ৩৩ (১)-৯/গ ধারায় মামলা দায়ের করা হয়। আলীকদম থানার মামলা নং-১, তারিখ- ০৭/০২/২০২১ খ্রি:।