চাটমোহরে সরকারি সম্পত্তি দখল ও সরকারি গাছ কর্তনের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

পবনার চাটমোহরে সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর আয়োজনে সরকারি সম্পত্তি দখল ও সরকারি গাছ কর্তন করে বিক্রি করার প্রতিবাদে মানববন্ধন করেন। ৬ জানুয়ারি বুধবার দুপুরে উপজেলা পরিষদের প্রধান গেট হতে শাহী মসজিদ মোড় পর্যন্ত অনুষ্ঠিত মনববন্ধন চলাকালে বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক, নিমাইচড়া ইউপি চেয়ারম্যান প্রকৌশলী কামরুজ্জামান খোকন, আওয়ামী লীগ নেতা মোঃ শামসুজ্জোহা, নিমাইচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক নুরজাহান মুক্তি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর উপজেলা সভাপতি প্রভাষক সাইমুর রহমান পাভেল, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমূখ।
মানববন্ধনে বক্তারা চাটমোহরে সরকারি জায়গা দখল ও মূল্যবান গাছ কর্তন করে বিক্রির নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সরকারি সম্পত্তি দখল ও সরকারি গাছ কর্তনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে একটি স্মারকলিপি প্রদান করা হয়।
গত ২ জানুয়ারি চাটমোহর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এই গাছ কর্তন নিয়ে আলোচনা করা হয়। বলা হয়, চাটমোহর পৌর ভূমি অফিসের পেছনে মডেল মসজিদের পাশে সরকারি জায়গার মূল্যবান দেবদারু গাছ কেটে বিক্রি করেছে একটি চক্র। সরকারি জায়গার গাছ কর্তনের নিন্দা জনিয়ে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে সর্বসম্মতি সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নব নির্বাচিত পৌর মেয়র এ্যাড.সাখাওয়াত হোসেন সাখো।
সভার সিদ্ধান্তের বিষয়টি লিখিত আকারে সংবাদকর্মীদের জানান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম নজরুল ইসলাম। বলা হয়, একটি স্বার্থান্বেষী কুচক্রী মহল সরকারি জায়গার মূল্যবান দেবদারু ও মেহগণি গাছ কেটে বিক্রি করেছে। উপজেলা আওয়ামী লীগ এ ঘটনার সাথে জড়িত দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।
গাছ কর্তনের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সৈকত ইসলাম জানান, বিষয়টি আমি শুনেছি। এ ব্যাপারে তহশীলদারকে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।