সাঁথিয়ায় ১৪৪ধারা ভঙ্গ করে ঘর নিমার্ণের পায়তারা

সাঁথিয়া প্রতিনিধিঃ ঃ পাবনার সাঁথিয়া উপজেলার নাড়িয়াগদাই বাজারে ১৪৪ ধারা ভঙ্গ করে ঘর নিমার্ণের পায়তারা করছে প্রতিপক্ষরা।
লিখিত অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানাযায়, উপজেলার পার গোপালপুর গ্রামের মৃত ইয়াছিন বিশ্বাসের ২ ছেলে গোলাম আযম বাচ্চু ও বেলাল উদ্দিন সাচ্চুর মাধ্যে জমি-জমা নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এরই এক পর্যায়ে বেলাল উদ্দিন সাচ্চু নাড়িয়াগদাই গ্রামের সাকাত মোল্লার ছেলে মোন্নাফ মোল্লার নিকট পার গোপালপুর মৌজার আরএস খতিয়ান নং-৭১৬,আরএস দাগ নং-১৫৪৮ এ ১.৭৮ এর কাতে এর কাতে ১৫ শতাংশের ০১.৮০ শতাংশ সম্পত্তির বিক্রি করে। গত ১৫ ডিসেম্বর মোন্নাফ ক্রয়কৃত সম্পত্তি জোরপূর্বকভাবে দখল করে ঘর নিমার্ণের কাজ শুরু করে। এব্যাপারে গোলাম আযমের স্ত্রী মঞ্জিলা খাতুন বাদী হয়ে মোন্নাফসহ কয়েকজনকে আসামী করে সাঁথিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আইন শৃঙ্খলা রক্ষার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেন। এদিকে গোলাম আযম পাবনা(১) আদালতের বিজ্ঞ নিবার্হী ম্যাজিস্ট্রেট বরাবর মোন্নাফ ও সাচ্চুকে বিবাদী করে সম্পত্তির রক্ষার্থে ১৪৪ ধারা জারির আবেদন করেন।
আবেদনের প্রেক্ষিতে আগামী ১৮/০১/২০২১ইং পর্যন্ত উক্ত স্থানে স্মারক নং ৭৯০(২), তারিখ- ২১/১২/২০২০ইং, এবং পিটিশন মোকদ্দমা নং-৫৮৫/২০২০ (সাঁথিয়া) ধারা- ফৌঃ কাঃবিঃ ১৪৪ সূত্রের প্রেক্ষিতে উভয় পক্ষের মধ্যে শান্তি ভঙ্গ না হয় এবং শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে পুলিশকে নিদের্শ দিয়েছেন। কোন প্রকার শান্তি ভঙ্গ করিলে আপনাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে মর্মে নোটিশ জারি করা হয়েছে। বাদী পক্ষের অভিযোগ ১৪৪ ধারা জারির পরও বিবাদীরা উক্ত সম্পত্তিতে জোরপূর্বকভাবে ঘর নিমার্ণের পায়তারা করছে।
সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান জানান, উক্তস্থানে আদালতের নির্দেশ মোতাবেক ১৪৪ ধারা জারি নোটিশ দেয়া হয়েছে।