বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে পাবনায় মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মানববন্ধন

শফিক আল কামাল (পাবনা) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে পাবনায় মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে মঙ্গলবার (১৫’ ডিসেম্বর) দুপুর ১২টায় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা সংসদ পাবনা জেলা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, পাবনা পৌর মেয়র কামরুল হাসান মিন্টু মানববন্ধনে একাত্ত্বতা প্রকাশ করে এ ঘটনার তীব্র নিন্দা জানান ও জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

সেচ্ছা-সেবকলীগ পাবনা জেলা শাখার সভাপতি আহম্মেদ শরীফ ডাবলু এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুহুল আমিন এর সঞ্চালনায় বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের প্রতিষ্ঠাতা সদস্য মো. আশিকুর রহমান রাসেল, সাঈদা শবনম, জহুরা আক্তার নাছরিন, সেচ্ছা-সেবকলীগ পাবনা জেলা শাখার সহ-সভাপতি আব্দুল আজিজ, যুবলীগ জেলা শাখার যুগ্ম-আহবায়ক শিবলী সাদিক, জেলা সেচ্ছা-সেবকলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির পাভেল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের জেলা শাখার আহবায়ক রাসেল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান জেলা শাখার সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন রনি, সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার, পাবনা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুজিবর রহমান খান, সরকারি এডওয়ার্ড কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি এম এ সজিব প্রমুখ।

বক্তাগণ বলেন মহান মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি, উগ্র মৌলবাদী ও ধর্মান্ধ গোষ্ঠী কর্তৃক বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনা ১৬ কোটি মানুষের হৃদয়ে আঘাত করেছে। এদের বিরুদ্ধে শুধু পতিরোধ নয়, প্রতিশোধের জন্য সবাইকে সোচ্চা হতে হবে। এছাড়াও বক্তাগণ আরও বলেন ৩০ লক্ষ শহীদের রক্তাত্ব এবং অসংখ্য মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশের মহান স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা, মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়নের মাধ্যমে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড পরিবারের সদস্যবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছা-সেবকলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।