কলকাতা আমার ঘরের মত : সাকিব

উড়িয়েছেন তিনিই। লম্বা সময় কাটিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের তাবুতে। সেই সাকিব আল হাসানের কলকাতায় পা রেখে আবেগপ্রবণ হয়ে পড়াই স্বাভাবিক। হলও তাই।

ক্রিকেটে প্রত্যাবর্তনের অপেক্ষায় থাকা সাকিব যুক্তরাষ্ট্রে পরিবার রেখে চলতি মাসের শুরুতে ফিরেছেন বাংলাদেশ। অবশ্য আবারো ছুটতে হয়েছে বিদেশে তথা ভারতে। শ্যামাপূজা উদ্বোধন করতে বেনাপোল হয়ে কলকাতা যান। সেখানে সাকিব জানান, কলকাতা তার দ্বিতীয় ঘর, তাই এখানে আসবার ডাক উপেক্ষা করতে পারেন না।

কলকাতার বেলেঘাটায় দীপাবলির উদ্বোধনকালে সাকিব বলেন, এখানে এসে খুবই ভালো লাগছে। প্রতিবারই আসি খেলার জন্য। কিন্তু এই প্রথমবার অন্য ধরনের একটি অনুষ্ঠানে আসতে পেরে খুব ভালো লাগছে।’

পরেশ (পাল) দা আমায় যখন আমন্ত্রণ জানালো তখন আমি সুযোগটা মিস করতে চাইনি। কারণ কলকাতা আমার ঘরের মতো লাগে। তাই কলকাতার ডাক ফেরাতে পারি না। মানুষের আবেগ, ভালোবাসায় আমি মুগ্ধ।’– বলেন সাকিব।

কলকাতায় সাকিব উষ্ণ অভ্যর্থনাই পেয়েছেন। দেশের মত কলকাতায়ও তার অসংখ্য ভক্ত-সমর্থক। কলকাতা নাইট রাইডার্সকে জোড়া শিরোপা জেতাতেও রেখেছিলেন গুরুত্বপূর্ণ অবদান। কলকাতার মানুষের সাকিব-প্রীতি নতুন করে ফুটে ওঠে অনুষ্ঠানস্থলে।

অনুষ্ঠানে সাকিবকে ব্যাট হাতেও দেখা গেছে। আয়োজকদের কাছ থেকে উপহার পেয়েছেন স্মারক। অবশ্য ক্রিকেট নিয়ে কোনো কথা বলেননি। কলকাতার তো বটেই, সর্বভারতের গণমাধ্যমগুলো বেশ গুরুত্ব সহকারে প্রচার করেছে সাকিবের কলকাতা সফরের খবর। অনুষ্ঠানে কলকাতায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার উপস্থিত ছিলেন।