যুবসমাজকে সঠিক পথে থেকে দেশের উন্নয়নে কাজ করতে হবে -নুরুজ্জামান বিশ্বাস এমপি

মো. জিল্লুর রহমান রানা
যুবসমাজকে নীতি ও আদর্শের মধ্যে সঠিক পথে থেকে দেশের উন্নয়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সমাজের প্রকৃত শিক্ষিত যুবকদের খুঁজে বের করে প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করতে কাজ করতে হবে।

গতকাল রবিবার বঙ্গবন্ধু জাতীয় যুবদিবস উপলক্ষে ও রবি মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে কৃষি পূর্ণবাসন কর্মসূচির আওতায় বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরন কালে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা পাবনা-৪ (ঈশ^রদী-আটঘরিয়া) আসদের সংসদ সদস্য আলহাজ নুরুজ্জামান বিশ^াস এমপি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি এসময় আরও বলেন, বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের শরিক হতে আমাকে এমপি বানিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। গ্রামের সাধারণ মানুষের স্যানিটেশন অবস্থার উন্নয়ন করতে হবে। আটঘরিয়া উপজেলার উন্নয়নের বিষয়ে তিনি এসময় বলেন, আমার দুইটি চো তার একটি থাকবে আটঘরিয়া উপজেলায় আর একটি থাকবে ঈশ^রদী উপজেলায়। উন্নয়নের ক্ষেত্রে কোনপ্রকার বৈষম্য করা হবে না।

উপজেলা যুব উন্নয়ন ও কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যদেন আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তানভীর ইসলাম, আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও আটঘরিয়া পৌর মেয়র মো. শহিদুল ইসলাম রতন, পাবনা জেলা কৃষি সম্প্রসারণের উপপরিচালক মো. আব্দুল কাদের।

আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ ফুয়ারা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেবোত্তর ইউনিয়নের চেয়ারম্যান মো. মোহাঈম্মীন হোসেন চঞ্চল, একদন্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইসমাইল হোসেন সরদার, লক্ষীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন, আটঘরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান রানা।

অনুষ্ঠান শেষে ৩১ জন যুবকের মাঝে ১৪ লক্ষ ৩০ হাজার টাকা যুবলোন বিতরণ করা হয় এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে ১০০০ জন কৃষকের মাঝে সরিষার বীজ, খেসারীর বীজ, মসুরের বীজ এবং ডিএপি, এমওপি সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা রোখশানা কামরুন্নাহার ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. রাজু আহম্মেদ।