ভাঙ্গুড়ায় স্বতন্ত্র প্রার্থীকে মারধরের অভিযোগ নৌকার কর্মীদের

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
পাবনার ভাঙ্গুড়া উপজেলার মন্ডতোষ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া মার্কা) নুর ইসলাম মিন্টুকে পথরোধ করে মারধর করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফসার আলীর কর্মী সমর্থকদের বিরুদ্ধে। শনিবার রাত নয়টার দিকে ইউনিয়নের মেন্দা খালপাট গ্রামের নির্জন সড়কে এই হামলার ঘটনা ঘটে। নুর ইসলাম মিন্টু মন্ডতোষ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক। এ ঘটনায় তিনি ভাঙ্গুড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তবে অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফসার আলী তার কর্মীদের সাথে স্বতন্ত্র প্রার্থী মিন্টুর সামান্য হাতাহাতি হয়েছে বলে জানিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, নুর ইসলাম মিন্টু গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফসার আলীর বিএনপি সমর্থিত প্রার্থীর কাছে ভরাডুবি হয়। এরপর থেকেই আফসার আলীর কর্মী-সমর্থকদের সাথে নুর ইসলাম মিন্টুর দীর্ঘদিন ধরে রেষারেষি চলছিল। এ অবস্থায় এবারের নির্বাচনেও নৌকা প্রতীক না পেয়ে নুর ইসলাম মিন্টু স্বতন্ত্র প্রার্থী হয়। এতে আফসার আলীর কর্মী-সমর্থকদের সাথে মিন্টুর সম্পর্কের অবনতি ক্রমান্বয়ে বাড়তে থাকে। একপর্যায়ে শনিবারে রাত ৯ টার দিকে নির্বাচনী প্রচারণার জন্য মোটরসাইকেল যোগে কর্মীদের নিয়ে দিয়ারপাড়া থেকে দহপাড়া অভিমুখে রওনা দেন। পথিমধ্যে মেন্দে খালপাট এলাকায় পৌঁছালে নৌকার প্রার্থী আফসার আলীর ভাই গফুর আলির নেতৃত্বে ১০/১২ জন যুবক লাঠিসোটা নিয়ে নুর ইসলাম মিন্টু ও তার কর্মীদের উপর হামলা চালায়। এতে সকলেই গুরুতর আহত হয়। এ সময় তাদের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা চলে যায়।

এ বিষয়ে নুর ইসলাম মিন্টু বলেন, আমাকে নির্বাচনী মাঠ থেকে সরিয়ে দিতে আফসার আলী তার আত্মীয় স্বজনসহ গুণ্ডাবাহিনী দিয়ে নানা ধরনের হুমকি-ধামকি দিচ্ছে দীর্ঘদিন ধরে। একপর্যায়ে শনিবার রাতে আমি সহ আমার কর্মীদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমরা সবাই গুরুতর আহত হয়ে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হই। তবে থানায় অভিযোগ দিতে ঘটনার পর থেকেই থানায় অবস্থান করছি।

তবে এ বিষয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফসার আলী বলেন, নুর ইসলাম মিন্টু বাহিরের লোকজন নিয়ে এসে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। বিষয়টি নিয়ে আমার লোকজনের সঙ্গে মিন্টু ও তার কর্মীদের হাতাহাতি হয়েছে। মিন্টু এলাকায় দাপট দেখাতে পাশবর্তী গুনাইগাছা থেকে গুন্ডা বাহিনী নিয়ে এসে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। তবে এ বিষয়ে আমি কাউকে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে নির্দেশ দেইনি। আমি প্রচারণা নিয়ে সর্বদা ব্যস্ত আছি।

নুর ইসলাম মিন্টুর লিখিত অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে ভাঙ্গুড়া থানার এসআই আবুল কালাম বলেন, অভিযোগের বিষয়ে আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে।আগামীকাল ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে স্থানীয় প্রশাসন এ ব্যাপারে পদক্ষেপ নিবে।