চাটমোহরে তিন নার্সের বিরুদ্ধে ডেলিভারী রোগিকে তাড়িয়ে দেয়ার অভিযোগ

পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিন জন সিনিয়র নার্সের বিরুদ্ধে কর্তব্যে অবহেলা, প্রসব বেদনায় কাতর রোগিকে হাসপাতাল থেকে তাড়িয়ে দেয়া ও অসদাচরণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রতিকার চেয়ে ভূক্তভোগি রোগীর স্বজন চাটমোহর পৌর সদরের আফ্রাতপাড়া মহল্লার মৃত আব্দুল মাজেদ মন্ডলের স্ত্রী ছালমা খাতুন গত ২৪ সেপ্টেম্বর চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।


লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১৫ সেপ্টেম্বর ছালমা খাতুনের বোনের মেয়ে উপজেলার শাহাপুর গ্রামের ইন্তাজ আলীর স্ত্রী মর্জিনা খাতুনের প্রসব বেদনা উঠলে সালমা খাতুন তাকে চাটমোহর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যান। এসময় কর্তব্যরত নার্স পারুল, আন্না রোজারিও এবং আশা খাতুন রোগির সেবা-চিকিৎসা সহায়তা না করে অকথ্য ভাষায় গালিগালাজ করে তাড়িয়ে দেন। ছালমা খাতুন আরো জানান, নার্সরা রুমে ঘুমিয়ে থাকায় অনেক ডাকা ডাকি করলেও তারা ওঠেন না। রোগির অবস্থা আশংকাজনক হলে যখন আমি তাকে অন্যত্র নিয়ে যেতে উদ্যত হই এমন সময় একজন আয়ার ডাকা ডাকিতে তারা উঠেই উচ্চ স্বরে ডাকার অপরাধে আমাদের অকথ্য ভাষায় গালা গালাজ শুরু করে।


এ ব্যাপারে পারুল খাতুন জানান, আমি জেনারেল ওয়ার্ডের নার্স। সেই সময় জরুরী বিভাগে অন্য রোগির সেবায় ব্যস্ত থাকায় এ রোগির কাছে যেতে পারি নি। পরে গিয়ে দেখি রোগি অন্য কোথাও চলে গেছে। আন্না রোজারিও জানান, আমি জেনারেল ওয়ার্ডে ডিউটিতে ছিলাম। চিল্লা পাল্লা শুনে ওয়ার্ডে গিয়ে শুনি রোগি চলে গেছে। আশা খাতুন জানান, উনার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।
উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ ওমর ফারুক জানান, এ ব্যাপারে আমার কিছু জানা নেই। কেউ আমার নিকট কোন অভিযোগ ও করেনি। অভিযোগ পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবো।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম জানান, অভিযোগটি আমার হাতে পৌছেনি। এমন ঘটনা ঘটে থাকলে তা ভয়ানক কথা। অভিযোগ সত্য হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।