তাড়াশে করোনা উপেক্ষা করে রীতিমত প্যান্ডেল সাজিয়ে বাল্য বিয়ের আয়োজন “মুচলেখা নিয়ে বন্ধ


  সোহেল রানা সোহাগ  :
সিরাজগঞ্জের তাড়াশে করোনা উপেক্ষা করে রীতিমতো  প্যান্ডেল সাজিয়ে , গরু জবাই করে তিনশতাধিক মানুষকে দাওয়াত করে মেয়ের বাল্য বিয়ের আয়োজনও করেছিলেন কলাকুপা গ্রামের শহিদুল ইসলাম। ইতিমধ্যে বর সহ বরজাত্রী এসে উপস্থতি হয় । এমন সময় বাল্য বিয়ের খবর পেয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার প্রতিনিধি পুলিশ সহ সেখানে গিয়ে হাজির হয় । অতপর বিয়ে বন্ধকরার শর্তে স্থানীয় ইউপি সদস্যর উপস্থিতিতে মুছলেখা নিয়ে বিয়ে বন্ধ করেছে প্রশাসন। ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যায় তাড়াশ উপজেলার কলাকুপা গ্রামে ।

জানা গেছে, তালম ইউনিয়নের কলাকুপা গ্রামের শহিদুল ইসলাম মেয়ে তালম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রোণী ছাত্রী সুমাইয়া খাতুনের (১৪) সাথে একই ইউনিয়নের তারুটিয়া গ্রামের নজিবুর রহমানের ছেলে আলামিন (২২) এর সাথে বিয়ের আয়োজন করেন দুই পরিবার। খবর পেয়ে প্রশসান ও মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস থেকে গিয়ে বন্ধ।
মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ে অফিস সহকারী ঝরনা খাতুন জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে তাড়াশ থানার এস আই আলামিন ও তার সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে উপস্থতি হয়ে মেয়ের বয়স অপাপ্ত হওয়ায় স্থানীয় ইউপি সদস্যও উপস্থিতিতে উভয় পরিবারের কাছ থেকে মুচলেখা নিয়ে বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে ।