চাটমোহরে গলায় ফাঁস নিয়ে এক তরুণীর আত্মহত্যা

পাবনার চাটমোহরে পছন্দের কলেজে ভর্তি করতে না চাওয়ায় গলায় ফাঁস নিয়ে নিপা রানী দাস (১৮) নামে এক তরুণী আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার সকালে উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের হাসুপুর গ্রামে এ ঘটনা ঘটে। সে ওই গ্রামের বলাই চন্দ্র দাসের মেয়ে এবং এবার হান্ডিয়াল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন।

স্বজনরা জানান, ১৮ জুন বৃহস্পতিবার সকালে নিপার শোবার ঘরের দরজা বন্ধ দেখে সবার সন্দেহ হয়। অনেক ডাকাডাকির পরেও কোনো সারাশব্দ না পেয়ে দরজা ভেঙ্গে ঘরে ঢুকে ঘরের ডাবের সাথে গলায় রশি পেঁচানো ঝুলন্ত অবস্থায় দেখে পুলিশে খবর দেয়া হয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

স্বজনরা জানান, নিপা এবার এসএসসি পাশ করার পর রাজশাহীতে থেকে ভালো কলেজে ভর্তি হয়ে পড়াশোনা করার জন্য পরিবারকে চাপ দিচ্ছিল। কিন্তু পরিবারের কেউ রাজি না হওয়ায় এবং স্থানীয় কলেজে ভর্তি করতে চাওয়ায় অভিমান করে এমন ঘটনা ঘটিয়েছে বলে সবার ধারণা।

ঘটনার ব্যাপারে হান্ডিয়াল পুলিশ তদন্ত কেন্দ্রে পরিদর্শক মো. মফিজুল হক জানান, পরিবারের ওপর অভিমান করে ওই তরুণী আত্মহত্যা করেছে বলে শুনেছি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট আসলে জানা যাবে তার মৃত্যু কিভাবে হয়েছে। এ ঘটনায় থানায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।