দুর্গাপুরে দুই নৌকার ধাক্কায় সোমেশ্বরী নদীতে বালু শ্রমিক নিখোঁজ

নেত্রকোনা দুর্গাপুর উপজেলায় নৌকা সাথে আরেকটি নৌকার ধাক্কার ঘটনায় সংঘর্ষে সোমেশ্বরী নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ হয়েছেন। নিখোঁজ বালু শ্রমিক আব্দুল সালাম (২৭) কুল্লাগড়া ইউনিয়নের ছনগড়া গ্রামের আব্দুল মোনতাজের ছেলে। এ ঘটনায় আহত আরেকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার (১৩ জুন) সকালে উপজেলার খুজিউড়া এলাকায় সুমেশ্বরী নদীতে এ নিখোঁজের ঘটনাটি ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজকে উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকাল ৮টার দিকে আব্দুল সালাম তার সঙ্গীয় লোকজন নিয়ে সুমেশ্বরী নদীতে বালু উত্তোলনের জন্য যাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আরেকটি নৌকা এসে ধাক্কা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের আমিনুল ও মমিনুল বেলচা দিয়ে আঘাত করলে আব্দুল সালাম নদীতে পড়ে নিখোঁজ হয়। এ ঘটনায় আমিনুল নামে একজন আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান শুরু করে। পরে নিখোঁজ সালামকে না পেয়ে ময়মনসিংহ থেকে ডুবুরি দল এসে উদ্ধার তৎপরতা অংশ নেয়। তবে দুপুর (এ রিপোর্ট লেখা) পর্যন্ত তাকে উদ্ধার করা যায়নি।

এ ব্যাপারে দুর্গাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার শারমিন নেলী সত্যতা নিশ্চিত করে জানান, নিখোঁজকে উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এখনো অভিযোগ পাইনি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।