শিশুকে আটকিয়ে নির্যাতনের অভিযোগে লালমনিরহাট মিশোন মোড়ের লাল মিয়া গ্রেফতার

লালমনিরহাট শহরে তেল চুরির অভিযোগ এনে এক কিশোর নির্যাতনের শিকার হয়েছে।অমানুষিক এ নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। নির্যাতনের সঙ্গে সম্পৃক্ত লালমনিরহাট জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আশরাফ আলী লালকে মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে আটক করেছে লালমনিরহাট থানা পুলিশ। 

আটক আশরাফ আলী লাল (৫৫) লালমনিরহাট পৌরশহরের মিশনমোড়স্থ এলাকার আহাম্মদ আলীর ছেলে। তিনি মিশনমোড়স্থ সীমান্ত আবাসিক হোটেল ভবন মালিক। তার ইটভাটাও রয়েছে।

ওই কিশোরকে নির্যাতনের সময় কেউ একজন মোবাইল ফোনে ভিডিওচিত্র ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম আপলোড করে। ঘটনাটি জানাজানি হওয়ার পরপরই লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানার নির্দেশে সদর থানা পুলিশ রাতেই নির্যাতনকারী আশরাফ আলী লালকে তার মিশনমোড়স্থ বাসা থেকে আটক করে। 

এরপর লালের দেওয়া তথ্যের ভিত্তিতে নির্যাতনের শিকার মমিনুল ইসলাম নামের ১৬ বছরের ওই কিশোরকে লালমনিরহাট সদর উপজেলার চাঁদনীবাজার আবাসন থেকে তাকে উদ্ধার করা হয়েছে। লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, লালমনিরহাট জেলা শহরের প্রাণ কেন্দ্র মিশনমোড় চত্বরে মেসার্স আল মামুন ফার্টিলাইজার দোকান ও সীমান্ত আবাসিক হোটেলের মালিক আশরাফ আলী লাল মমিনুল ইসলামকে মারধর করে মাটিতে ফেলে মুখে ও গলায় পা তুলে অমানুষিক নির্যাতন করছেন। এ সময় তার লোকজনও ওই কিশোরকে মারধর করে। একাধিক মানুষ সেখানে দাঁড়িয়ে ওই দৃশ্য দেখলেও কেউ তাকে বাঁচাতে এগিয়ে আসেনি। তবে কেউ একজন মোবাইলে ভিডিওচিত্র ধারণ করে তা ফেসবুকে শেয়ার করলে ব্যাপক সমালোচনা ও নিন্দার ঝড় ওঠে। 

ছড়িয়ে পড়া দুই মিনিট ৪৩ সেকেন্ডের ওই ভিডিওচিত্রে দেখা যায়, ব্যবসায়ী আশরাফ আলী লালসহ আরো দু-তিনজন তাকে বার বার মাটিতে ফেলে বেধরক মারধর এবং পা দিয়ে মুখ ও গলা চেপে ধরছেন। আত্মরক্ষায় ছেলেটি অনেকের পা জড়িয়ে ধরলেও কেউ রক্ষা করতে এগিয়ে আসেননি।

লালমনিরহাট সদর থানার এসআই মশিউর রহমান, পুলিশ সুপার স্যারের নির্দেশে ওসি মাহফুজ আলম স্যারের নেতৃত্বে আমরা রাতেই প্রধান অভিযুক্ত ব্যক্তিকে আটক ও নির্যাতনের শিকার কিশোর মমিনুল ইসলামকে শনাক্ত করেছি। 

নির্যাতিত মমিনুল ইসলামের বরাত দিয়ে তিনি আরো বলেন, কাজকর্ম না থাকায় অসুস্থ মায়ের খাবারের জন্য মিশনমোড়ে সীমান্ত হোটেলের সামনে ইজিবাইক থেকে একটি তেলের জারকিন চুরি করার সময় হাতেনাতে ধরা পড়েন। ওই ঘটনায় তাকে অমানুষিক নির্যাতন করে লাল।

এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান মশিউর রহমান।

এ ব্যাপারে লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম জানান, অভুক্ত মায়ের খাবারের জন্য মমিনুল ইসলাম নামের এক কিশোরকে অমানুষিক নির্যাতন করার অপরাধে প্রধান অভিযুক্ত ব্যক্তি আশরাফ আলী লালকে রাতেই আটক করা হয়েছে। অন্যদেরও আটক করার চেষ্টা চলছে। ওই ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

জানতে চাইলে পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, এই ঘটনায় যিনিই জড়িত থাকুক। পরিচয় দেখে নয়। তাকে তার অপরাধ বিবেচনা করে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। পুলিশের হাতে সম্পূর্ণ ভিডিওচিত্রটি আছে। ঘটনার সাথে জড়িতদের দেখে দেখে সবাইকে আটক করা হবে