ফরিদপুরে দাখিল পরীক্ষায় একমাত্র জিপিএ-৫ অর্জনকারী শিক্ষার্থী রাজিন

চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় সারাদেশে জিপিএ-৫ অর্জনের মহোৎসব হয়েছে। তবে এর মধ্যেও পাবনার ফরিদপুর উপজেলায় দাখিল পরীক্ষায় জিপিএ-৫ বঞ্চিত হয়েছে শিক্ষার্থীরা। উপজেলায় দাখিল পরীক্ষায় একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী জুবায়ের আহমেদ রাজিন। সে এবছর উপজেলার ইউনিয়নের পুঙ্গলি আমিনা নবাবজান দাখিল মাদ্রাসার বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষা দিয়েছিল।

সূত্র জানায়, মাসুয়াঘাটা গ্রামের বাসিন্দা ব্যবসায়ী আব্দুল খালেকের একমাত্র ছেলে যুবায়ের আহমেদ রাজিন। সে ছোটবেলা থেকে অত্যন্ত মেধাবী। শিক্ষাজীবনে সে প্রত্যেক শ্রেণীতে প্রথম স্থান ধরে রেখেছে। পুঙ্গলি আমিনা নবাবজান দাখিল মাদ্রাসা থেকে রাজিন পঞ্চম শ্রেণি ও অষ্টম শ্রেণীতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল। একই প্রতিষ্ঠানে থেকে সে এবছর বনওয়ারীনগর সিনিয়র আলিম মাদ্রাসা কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। প্রতিটি বিষয়ে সে অত্যন্ত ভালো পরীক্ষা দেয়। কিন্তু পরীক্ষা চলাকালীন বাংলা বিষয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সন্দেহবশত তার উত্তর পত্র দীর্ঘসময় কেড়ে নিয়ে রাখে। এতে রাজিন বাংলা বিষয়ে কাঙ্খিত নাম্বার পেতে ব্যর্থ হয়।

শিক্ষার্থী রাজিন বলে, আমার শিক্ষকরা অত্যন্ত যত্নসহকারে পড়াশোনা করিয়েছেন। নির্দিষ্ট সময়ের মধ্যে আমাদের সিলেবাস শেষ করেছেন। এছাড়া আমার পিতামাতা সর্বদা আমাকে ভালো ফলাফল করতে সহযোগিতা দিয়েছেন। এ কারণে আল্লাহতায়ালার অশেষ মেহেরবানীতে আমার ফলাফল ভালো হয়েছে।

পুঙ্গলি আমিনা নবাবজান দাখিল মাদ্রাসার সুপার গোলাম মোস্তফা বলেন, রাজিন অত্যন্ত মেধাবী শিক্ষার্থী। সে শ্রেণীতে কখনো দ্বিতীয় হয়নি। সে ভবিষ্যতে আরও ভালো করবে বলে আমাদের প্রত্যাশা।