ডার্ক মোড সহ ফেসবুকের নতুন ডেস্কটপ সাইট চালু

বিশ্বব্যাপী ফেসবুকের ডার্ক মোড চালু হল। শুক্রবার সংস্থাটি ঘোষণা করেছে, ফেসবুকের নতুন ডিজাইন করা ডেস্কটপ সাইটটি এখন বিশ্বব্যাপী চালু করা হয়েছে। অন্যান্য দেশের মতো বাংলাদেশের ব্যবহারকারীরা ডার্ক মোড ফিচার চালু ব্যবহার করতে পারবে।

আজ প্রকাশিত একটি ব্লগ পোস্টে, ফেসবুক বলেছে যে নতুন সাইটটি “এখন বিশ্বব্যাপী ফেসবুকের ব্যবহারকারীদের নতুন ওয়েব অভিজ্ঞতা দেবে, সাথে “এটি হবে দ্রুত গতি সম্পন্ন, ব্যবহার করা সহজ এবং ব্যবহারকারীর চোখকে আরাম দেবে।” ডার্ক মোডের সুবিধা থাকলে স্মার্টফোনের ক্ষেত্রে চার্জ যেমন অনেক কম খরচ হয়, তেমনই ব্যবহারকারীদের দীর্ঘ সময় ব্যবহারের ক্ষেত্রে চোখের সমস্যা কমে আসে।

এর পূর্বে মার্চে ফেসবুক ডার্ক মোডের বেটা ভার্সন চালু করে, যদিও সংস্থাটি তখন বলেছিল যে সংখ্যাগরিষ্ঠ লোকেরা ওই মাসেই ব্যবহার করতে পারবে। নতুন সংস্করণের আপডেটেড ডার্ক মোডটি সত্যই আরও সুন্দর, এর হোম লেআউটে একটি নতুন নিউজ ফিড, বাম এবং ডান রেলগুলিতে যথেষ্ট ফাঁকা জায়গা এবং আরও বড় আইকন এবং একটি মেনু বার রয়েছে যা আপনাকে সহজেই অ্যাপ্লিকেশনের বিভিন্ন অংশে যাওয়া সহজ দেয়।

ফেসবুকের নতুন ডার্ক মোড ডিজাইনটি চালু করতে :

১. পুরানো ফেসবুকের সেটিংস মেনুটি টানতে উপরের মেনু বারের শেষে নীচের তীরটিতে ক্লিক করুন। “Switch to new Facebook.”(নতুন ফেসবুকে স্যুইচ করুন) এ ক্লিক করুন।

২. একই ভাবে নীচের তীরটি ক্লিক করুন এবং ডার্ক মোডটি অফ থেকে অন করুন।

বর্তমানে সবাই প্রাইভেট গ্রুপে বার্তা আরও বেশি করে বিনিময় করছে। পরিচিত ও বন্ধুদের সাথে একটি ইভেন্টের আয়োজন করা এবং তাদের কাছে তা পৌঁছানোর জন্য ফেসবুক এখনও সর্বোত্তম উপায়।