ভারতে পাচারকালে তক্ষকসহ দুইজনকে আটক করেছে নওগাঁ বিজিবি

ভারতে পাচারকালে একটি তক্ষক প্রাণী ও মোটরসাইকেলসহ দুই যুবককে আটক করেছে ১৬-বিজিবি নওগাঁ। মঙ্গলবার রাত ১টার দিকে জেলার পোরশা উপজেলার নীতপুর বিওপির একটি টহল দল সীমান্ত পিলার ২১৯/১১-আর হতে ৭শ গজ বাংলাদেশের অভ্যন্তরে পারঘাট নামক স্থান থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন- সাপাহার উপজেলার করমুডাংগা গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে রেজওয়ান (৪৫) এবং খঞ্জনপুর গ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে নুর নবী (৩০)।
১৬-বিজিবি নওগাঁ প্রেস রিলিজ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির বিশেষ টহল দল মঙ্গলবার রাতে জেলার নীতপুর সীমান্তে অভিযান পরিচালনা করে। এসময় ২১৯/১১-আর হতে ৭০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পারঘাট নামক স্থান থেকে সাড়ে ৭ ইঞ্চি লম্বা এবং ৪০ গ্রাম ওজনের একটি তক্ষক প্রাণী উদ্ধার করা হয়। সেই সাথে একটি মোটরসাইকেলসহ রেজওয়ান ও নুর নবী নামে দুই যুবককে আটক করা হয়। তক্ষকটির আনুমানিক বাজার মূল্য ১০ হাজার থেকে ১২ হাজার টাকা। পরে আটককৃত আসামীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৭ হাজার টাকা জরিমানা করে মোটর সাইকেলসহ ছেড়ে দেয়া হয়।
পরে উদ্ধারকৃত তক্ষকটিকে পোরশা উপজেলা ম্যাজিষ্ট্রেট এবং বন্য প্রাণী সম্পদ কার্যালয়ের প্রতিনিধির উপস্থিতিতে গানাইর রিজার্ভ ফরেষ্টে অবমুক্ত করা হয়েছে।#