পাবনায় আরও ২ নার্স করোনায় আক্রান্ত

শফিক আল কামালঃ-   পাবনায় নতুন করে আরও ২জন নার্স করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়েছেন। তারা এর আগে আক্রান্ত হওয়া ইন্টার্ণ চিকিৎসক ও সিনিয়র স্টাফ নার্সের সংস্পর্শে এসেছিলেন। 

সোমবার (০৪’মে) সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে পাঠানো রিপোর্টে নতুন করে ২জন নার্সের করোনা ভাইরাস পজিটিভ এসেছে। গত ২৯ এপ্রিল তাদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল আক্রান্তের সত্যতা নিশ্চিত করেছেন। এ নিয়ে পাবনায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩জনে। সিভিল সার্জন আরও জানান, আক্রান্ত ২জন হোম কোয়ারেন্টিনে ছিলো। কিন্তু আশ্চর্য্য বিষয় তাদের মধ্যে এখন পর্যন্ত করোনার কোন উপস্বর্গ প্রকাশ পায়নি। সে কারণে তাদের হোম আইসোলেশনে রেখেই চিকিৎসা দেয়া হবে। উপসর্গ দেখা দিলে পাবনা কোভিড ডেডিকেডেট হাসপাতালে পাঠানো হবে।

পাবনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, নতুন আক্রান্ত ২ জনের বাড়ী পাবনা শহরের শালগাড়ীয়া ও পাঁচমাথা এলাকায়। তাদের বাড়ি লকডাউন করা হয়েছে। তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

গত ২১’এপ্রিল নারায়নগঞ্জ ফেরত এক ব্যক্তি তথ্য গোপন করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হন। কয়েকঘন্টা পর কাউকে কিছু না বলেই হঠাৎ তিনি ঢাকায় চলে যান। ঢাকায় যাবার পর একটি হাসপাতালে তার করোনা পজিটিভ সনাক্ত হয়। ঐ রোগীর সংস্পর্শে আসার কারণেই পাবনা জেনারেল হাসপাতালের একজন ইন্টার্ণ চিকিৎসক ও একজন সিনিয়র স্টাফ নার্স করোনা ভাইরাসে আক্রান্ত হন।