দুস্থদের মুখে তৃপ্তির হাসির জন্য কাজ করছে ‘সাপোর্ট বাংলাদেশ’ টিমের স্বেচ্ছাসেবীরা

সামাজিক সেবামূলক সংগঠন “সাপোর্ট বাংলাদেশ” এর উদ্যোগে দিনাজপুরের খানসামায় ২শত জনের মাঝে পুরো রমজান মাসব্যাপী রান্না করা খাবার বিতরণের কার্যক্রম শুরু হয়েছে।

পহেলা রমজান ২৫ এপ্রিল (শনিবার) বিকেল থেকে এই কার্যক্রম শুরু হয়। প্রতিদিন সকাল থেকেই বাজার করে নিজ হাতে ভাত,মুরগি কিংবা মাছ,ডিম ও সবজি রান্না করে গরীব-দু:স্থদের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবীরা।

এই প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানিয়ে কর্মসূচী বাস্তবায়নে সহযোগিতা করছে ঢাকাস্থ খানসামাবাসীদের সংগঠন “ইউনাইটেড খানসামা”।সাপোর্ট বাংলাদেশ ও ইউনাইটেড খানসামার স্বেচ্ছাসেবকরা যৌথ ভাবে কাজ করছে। করোনায় খাবার সংকটে থাকা অসহায়দের কথা ভেবেই সংগঠন দু’টি একসাথে কাজ করছে।

সাপোর্ট বাংলাদেশের স্বেচ্ছাসেবী টিমের সদস্য সোয়াইব হোসেন সিজু বলেন,সাপোর্ট বাংলাদেশের একজন সেচ্ছাসেবী হয়ে অনাহারী মানুষের মুখে খাবার তুলে দিতে পেরে গর্বিত। আর যাদের উৎসাহ ও সহযোগিতায় প্রতিদিন ২শত জনকে ৩০ রমযান পর্যন্ত খাদ্য সহায়তা বিতরন কার্যক্রম শুরু করেছি তাদের প্রতি কৃতজ্ঞ। আরো বেশী পরিমাণে আর্থিক সহায়তা পেলে আয়োজনের পরিধি আরো বাড়ানো যাবে।

ইউনাইটেড খানসামার স্বেচ্ছাসেবী মহব্বত খান বলেন,মানুষের পাশে দাঁড়াতে পারলে খুব ভালো লাগে। এজন্য আমরা দুটি সংগঠন একত্রে কাজ করছি। এই বিশাল উদ্যোগের ধারাবাহিকতা রক্ষার জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

“সাপোর্ট বাংলাদেশ” ২০১৭ সাল থেকে সামাজিক ও মানবিক সেবা মূলক কাজ করে যাচ্ছে। এই সংগঠন নিয়মিত সামাজিক ও মানবিক কাজের পাশাপাশি দেশের যে কোন দূর্যোগেও প্রশংসনীয় কাজ করে যাচ্ছে।